বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উয়েফা ইউরো: স্লোভাকিয়ার জালে গোল উৎসব করে শেষ ষোলোয় স্পেন

প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ | ০১:১৯:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উয়েফা ইউরো: স্লোভাকিয়ার জালে গোল উৎসব করে শেষ ষোলোয় স্পেন ছবিঃ ফেসবুক
উয়েফা ইউরো: স্লোভাকিয়ার জালে গোল উৎসব করে শেষ ষোলোয় স্পেন ছবিঃ ফেসবুক

নিজেদের প্রথম দুই ম্যাচে টানা ড্র করে কিছুটা চাপে ছিলো স্পেন। আসরের পরবর্তী রাউন্ডে খেলতে হলে শেষ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই লুইস এনরিকের দলের। প্রতিপক্ষ স্লোভাকিয়া, যারা এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে সুইডেনে সঙ্গী হওয়ার দৌড়ে বেশ এগিয়ে ছিল। 

কথায় আছে, দেয়ালে পিঠ ঠেকে গেলে পিপড়াও ঘুরে দাঁড়ায়। স্পেনের ক্ষেত্রেও যেন তাই হয়েছে। এনরিক শিষ্যরা শুধু ঘুরে দাঁড়ায়নি, রীতিমতো গোলউৎসব করে আসরের প্রথম জয় নিয়ে মাঠ ছেড়েছে।

ছবিঃ ইন্টারনেট

শনিবার রাতে ঘরের মাঠ স্ত্যাদিও লা কার্তুজায় ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পেন। নিজেদের ডু অর ডাই ম্যাচে স্লোভাকিয়ার শুরু ও শেষের দুই আত্মঘাতী গোলের মাঝে স্পেনের হয়ে গোল উৎসব শামিল হয় এমেরিক লাপোর্ত, পাবলো সারাবিয়া ও ফেররান তোরেস।

প্রথম ম্যাচে বেশকিছু সহজ সুযোগ নষ্ট করে তীব্র সমালোচনার মুখে পড়া আলভারো মোরাতা আজও স্প্যানিশদের হতাশ করেছেন। শুরুতে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেওয়ার সুযোগ পেয়ে তা হাতছাড়া করেন জুভেন্টাস স্ট্রাইকার।

ছবিঃ ইন্টারনেট

ইউরোয় এই নিয়ে ১২টি পেনাল্টি পেয়ে সাতটিতেই গোল করতে ব্যর্থ হলো স্প্যানিশরা। উয়েফা ইউরোর ইতিহাসে প্রথম দল হিসেবে গ্রুপ পর্বে দুটি এবং নেদারল্যান্ডসের পর দ্বিতীয় দল হিসেবে আসরে দুটি পেনাল্টি মিস করল লা রোজারা। যদিও পরবর্তী সময়ে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত দলের জয়ে একটু হাঁপ ছেড়ে বেঁচে যায় মোরাতা।

এই জয়ে পোল্যান্ডের স্বপ্ন ধূলিস্মাৎ করে দিয়ে গ্রুপের রানার্সআপ দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করলো স্পেন। তিন ম্যাচে ১ জয় ও ২ ড্রয়ে লুইস এনরিকের দলের পয়েন্ট ৫। অনেক সম্ভাবনা জাগিয়েও শেষ রাউন্ডে হেরে গিয়ে তিনে নামা স্লোভাকিয়ার পয়েন্ট ৩।

ছবিঃ টুইটার

গ্রুপের রানার্স আপ হতে না পারলেও এখনও আসর থেকে বিদায় নেয়নি স্লোভাকিয়া। গোল ব্যবধানে বেশ পিছিয়ে পড়ায় চার তৃতীয় দলের একটি হয়ে পরের ধাপে খেলার আশা শেষ তাদের। দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে সুইডেন। রবার্ট লেওয়ানডস্কির জোড়া গোলও রক্ষা করতে পারেনি পোল্যান্ডকে। রোমাঞ্চকর ম্যাচে পোল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আসরের শেষ ষোলোয় সুইডেন।

আরও খেলার খবরঃ   রাতে কোপা আমেরিকায় খেলবে আর্জেন্টিনা, ইউরোতে স্পেন

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি