বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উয়েফা ইউরো: হাঙ্গেরীতে হোঁচট খেলো হট ফেভারিট ফ্রান্স

প্রকাশ: শনিবার, ১৯ জুন, ২০২১ | ২১:১২:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উয়েফা ইউরো: হাঙ্গেরীতে হোঁচট খেলো হট ফেভারিট ফ্রান্স
ছবিঃ ফেসবুক
উয়েফা ইউরো: হাঙ্গেরীতে হোঁচট খেলো হট ফেভারিট ফ্রান্স ছবিঃ ফেসবুক

প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিয়েছিলো হাঙ্গেরী। পুরো ম্যাচে ফার্নান্দো সান্তোসের দলের সঙ্গে বুক চিতিয়ে লড়াই করেছিল ‘মৃত্যুকূপ’ গ্রুপ এফের তুলনামূলক দুর্বল দলটি। যদিও ম্যাচের বেশিরভাগ সময় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের আটকিয়ে রাখলেও শেষ ১৫ মিনিটে আর রোনালদো ঝড় সামলাতে পারেনি দলটি। ফলে দুর্দান্ত ফুটবল খেলেও পর্তুগালের কাছে হেরে গিয়েছিল পেরেঙ্ক পুসকাসের উত্তরসূরীরা। 

তবে এবার আর সেই ভুল করেনি হাঙ্গেরী। চমক লাগিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে অধিকাংশ সময় এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি বটে, তবে টুর্নামেন্টের হট ফেভারিট দলের বিপক্ষে ঠিকই পয়েন্ট তুলে নিয়ে পেরেছে দলটি।

ছবিঃ ফেসবুক

শনিবার রাতে ইউরো চ্যাম্পিয়নশীপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে হাঙ্গেরী। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে প্রথমার্ধে যোগ করা সময়ে হাঙ্গেরীর এটলিয়া পিওলার গোলে পিছিয়ে পড়ে ফ্রান্স। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ আর ৫২৭ মিনিট পর গোল হজম করে ফরাসিরা।

বিরতির পর দিদিয়ের দেশমের দলকে সমতায় ফেরান আতোয়ান গ্রিজমান। কিলিয়ান এমবাপ্পের বাড়ানো বল থেকে জাল খুঁজে নেন বার্সেলোনা ফরোয়ার্ড। বাকি সময় অনেক চেষ্টা করেও আর ব্যবধান বাড়াতে পারেনি ফ্রান্স। ফলে ফরাসিদের রুখে দিয়ে আসরের প্রথম পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে হাঙ্গেরী।

ছবিঃ ইন্টারনেট

এই ড্রয়ে ইউরো শুরুতে গোল করে হাঙ্গেরীর কখনও না হারার রেকর্ড অক্ষুণ্ণ থাকলো। অন্যদিকে হোঁচট খাওয়া ফরাসিরা বড় টুর্নামেন্টে সবশেষ ৯ ম্যাচেই অপরাজিত থাকলো। যদিও, ১৯৭৬ সালের পর প্রথমবার ফ্রান্সের বিপক্ষে ড্র করায় সবচেয়ে বেশি আনন্দ পেরেঙ্ক পুসকাসের উত্তরসূরীরাই পাবে।

হাঙ্গেরীর সঙ্গে এই ড্রয়ে ‘মৃত্যু কূপ’ রফ গ্রুপ আরও জমিয়ে দিলো ফ্রান্স। ২ ম্যাচে ১ জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রান্স। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চারে হাঙ্গেরি। দিনের অপর ম্যাচে পর্তুগালকে হারিয়ে পয়েন্ট টেবিলের গোল ব্যবধানে দুইয়ে উঠে এসেছে জার্মানি। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে রোনালদোর পর্তুগাল।

ছবিঃ ফেসবুক

আগামী বুধবার বুদাপেস্টে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে শিরোপাধারী পর্তুগালের মুখোমুখি হবে ফ্রান্স। একই সময়ে ঘরের মাঠে জার্মানির বিপক্ষে খেলবে হাঙ্গেরি।

আরও খেলার খবরঃ   কোপা আমেরিকা: আর্জেন্টিনার অংশগ্রহণ নিশ্চিত করেছে এএফএ

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি