এরিকসনকে মাঠেই ট্রিবিউট দিবে লুকাকুরা

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ১৭:৪৫:১৪

ডেস্ক রিপোর্ট

এরিকসনকে মাঠেই ট্রিবিউট দিবে লুকাকুরা ছবিঃ ইন্টারনেট

আজ রাত ১০ টায় উয়েফা ইউরো চ্যাম্পিয়নশীপে মুখোমুখি হবে বেলজিয়াম ও ডেনমার্ক। নেদারল্যান্ডসের পার্কেন স্টেডিয়ামেই আজ খেলার কথা ছিল ক্রিশ্চিয়ান এরিকসনের। কিন্তু ভাগ্যের কি লিলা খেলা, আগের ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষে ৪৩ মিনিটে আচমকা মাটিতে লুটিয়ে পড়েন এই ডেনিশ মিডফিল্ডার।

তার এই ভয়াবহ ঘটনায় কেদেছে বিশ্ব ক্রীড়াঙ্গন, কেদেছে তার বন্ধু রোমেলো লুকাকু। যদিও এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এরিকসন। তার ভক্তদের জানিয়েও দিয়েছেন, ‘ভাল আছি আমি, হাল ছাড়ছি না।’

এভাবেই মাটিতে লুটিয়ে পড়েন এরিকসন। ছবিঃ টুইটার

ইন্টার মিলানে একই সঙ্গে খেলেন এরিকসন ও রোমেলো লুকাকু। আজ দুজন দুজনার প্রতিপক্ষ হবার কথা ছিল,কিন্তু সেটা আর হচ্ছে না। সেটা না হলেও এই ম্যাচে স্মরণ করা হবে এরিকসনকে। উক্ত ম্যাচ চলাকালীন ১০ মিনিটের মাথায় খেলা থামিয়ে বল বাইরে পাঠিয়ে এরিকসনকে ট্রিবিউট দিবে বেলজিয়াম। খেলা থামানোর পর গ্যালারিতে থাকা দর্শক ও ফুটবলাররা হাত তালি দিয়ে এরিকসনের প্রতি শ্রদ্ধা জানাবেন।

সেদিন রাশিয়ার বিপক্ষে করা গোল বন্ধুর জন্য উৎসর্গ করেছিলেন লুকাকু আর আজ বন্ধুকে ট্রিবিউট দেওয়ার এই উদ্যোগও নিয়েছেন তিনি নিজেই।

গত ১২ জুন এই ঘটনার পর খানিকটা সময়ের জন্য থমকে গিয়েছিল ফুটবল বিশ্ব। ক্রিশ্চিয়ান এরিকসেনকে নিয়ে ভয় পেয়ে গিয়েছিলেন সবাই। উৎকণ্ঠার সঙ্গে আশঙ্কার মেঘ জমাট বেঁধেছিল সব ফুটবলভক্তের মনে। ডেনমার্ক প্লে মেকার ভালো আছেন তো? কিছু সময় পরই উয়েফা নিশ্চিত করেন, সজাগ আছেন এরিকসেন।