বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কেন পিএসএলের সেরা বোলারের পাকিস্তান দলে জায়গা হয়নি?

প্রকাশ: সোমবার, ২৮ জুন, ২০২১ | ১৩:৫৮:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কেন পিএসএলের সেরা বোলারের পাকিস্তান দলে জায়গা হয়নি?
শাহনেওয়াজ দাহানি (ছবি - সংগৃহীত)
কেন পিএসএলের সেরা বোলারের পাকিস্তান দলে জায়গা হয়নি? শাহনেওয়াজ দাহানি (ছবি - সংগৃহীত)

সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে অনবদ্য বোলিং পারফরম্যান্সে নিজের দূর্দান্ত প্রতিভার পরিচয় রেখেছেন মুলতান সুলতানসের পাকিস্তানি পেসার শাহনেওয়াজ দাহানি। মুলতানের প্রথম পিএসএল শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ডানহাতি এই পেসারের। আসরে সর্বাধিক ২০টি উইকেট শিকার করেছেন দাহানি। যার স্বীকৃতি স্বরুপ টুর্নামেন্টের সেরা বোলারের পুরস্কার উঠেছে তার হাতে।

তবে পিএসএলে এমন দূর্দান্ত পারফরম্যান্সের পরও পাকিস্তানের জাতীয় দলের আসন্ন ইংল্যান্ড সফরে এবং ওয়েস্ট সফরের সীমিত ওভারের দলে কেন নেই শাহনেওয়াজ দাহানি, এমন প্রশ্ন উঠেছে অনেকের মনেই। রবিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সে প্রশ্নের উওর দিয়েছেন পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক।

পিএসএলের ষষ্ঠ আসরের দ্বিতীয় অংশ শুরুর ২০ দিন আগেই পাকিস্তান দল ঘোষণা হয়ে গেছিলো আসন্ন ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য। মূলত সে কারণেই সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচিত হননি শাহনেওয়াজ দাহানি। তবে বাবর আজমদের সবশেষ জিম্বাবুয়ে সফরের টেস্ট স্কোয়াডে থাকা এই পেসারকে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে ঠিকই রাখা হয়েছিল, জানিয়েছেন মিসবাহ।

দক্ষিণ আফ্রিকার পিচ নিয়ে মন্তব্য পাকিস্তান কোচ মিসবাহর

মিসবাহ উল হক (ছবিঃ সাম্মা স্পোর্টস)

তবে সাদা বলের ক্রিকেটে এমন দূর্দান্ত পারফরম্যান্সের পর অবশ্যই নজরে রাখা হবে দাহানিকে, নিশ্চিত করেছেন পাকিস্তানের প্রধান কোচ। সেই সাথে ডানহাতি এই পেসারকে পাকিস্তানের ভবিষ্যৎ তারকাও বলেছেন মিসবাহ-উল-হক।

দাহানিকে নিয়ে মিসবাহর মন্তব্যঃ
“শাহনেওয়াজ দাহানি পাকিস্তানের ক্রিকেটের ভবিষ্যত তারকা। সে জিম্বাবুয়ে সফরেও টেস্ট স্কোয়াডের অংশ ছিলেন। (পিএসএল এর) ২০ দিন আগেই দল ঘোষণা করা হয়ে গেছিলো, তাই সে সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচিত হয়নি। তবে তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে রাখা হয়েছিল। সে ইংল্যান্ড সফরে আমাদের সাথে নেই, তবে তাকে অবশ্যই বিবেচনায় রাখা হবে, বিশেষত সাদা বলের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের এমন কীর্তির পর। মনে হচ্ছে তাঁর সামনে উজ্জ্বল ভবিষ্যত রয়েছে।”

প্রসঙ্গত দল ঘোষণার বেশ পরেও আসন্ন দুই সফরের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে টপ-অর্ডার ব্যাটার শোয়েব মাকসুদকে। মূলত পিএসএল ফাইনালের আগে হায়দার আলী বায়ো-বাবল নীতিমালা ভেঙে নিষিদ্ধ হওয়াতে কপাল খুলছে মাকসুদের।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি