খেলাধুলা বন্ধ, তবুও জিম্বাবুয়ে সফরে সমস্যা দেখছে না বিসিবি

প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১ | ১৭:১১:০৭

ডেস্ক রিপোর্ট

করোনার কারণে জিম্বাবুয়ে সরকার দেশটিতে সব ধরণের ক্রীড়া কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে। ফলে শঙ্কায় বাংলাদেশের জিম্বাবুয়ে সফর। ছবিঃ সংগৃহীত।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আসছে পড়েছে বিশ্বব্যাপী। ভিন্ন নয় আফ্রিকার দেশ জিম্বাবুয়েও। করোনা মহামারি আকার ধারন করায় দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। এমতাবস্থায় সব ধরনের খেলাধুলা বন্ধ রাখার নির্দেশও দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ফলে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর পড়েছে অনিশ্চয়তার দোলাচালে। তবুও এই সফর নিয়ে শঙ্কা দেখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জিম্বাবুয়েতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সব ধরনের ক্রীড়া কার্যক্রম বন্ধের ঘোষণা করায় স্থগিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা এ দলের বিপক্ষে চলমান জিম্বাবুয়ে এ দলের সিরিজ। পরিস্থিতি এতটাই খারাপ যে ৪ দিনের ম্যাচ ১ দিন খেলা হওয়ার পরও ম্যাচটি স্থগিত ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

দ.আফ্রিকা সিরিজ স্থগিত হলেও আন্তর্জাতিক সিরিজ গুলো আয়োজনের জন্য সরকারের কাছে অনুমতি চেয়েছে জেডসি। সরকারের অনুমতি না পেলে ভেস্তে যাবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজটি।

তবে বিসিবি মনে করছে বিষয়টি বাংলাদেশ সিরিজে প্রভাব পড়বে না। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ঢাকা পোস্টকে বলেন, “জিম্বাবুয়েতে লকডাউনের কারণে খেলাধুলা স্থগিত করেছে এই সংক্রান্ত আমাদের কাছে কোনও তথ্য নেই। তাদের বোর্ড থেকে আমাদেরকে কিছু জানানো হয়নি। সফর না হলে তারা এটি নিয়ে আলোচনা করতো। যেহেতু এ নিয়ে কোনো কথা হয়নি, সেহেতু শঙ্কার কিছু নেই।”

এফটিপি অনুযায়ী জিম্বাবুয়ের বিপক্ষে ১টি টেস্ট, এবং ৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার জন্য ২৮ জুন দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশের।

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি:

একমাত্র টেস্ট:

৭-১১ জুলাই, (কুইন্স স্পোর্টস ক্লাব, বুলাওয়ে)

ওয়ানডে সিরিজ:

প্রথম ওয়ানডে – ১৬ জুলাই
দ্বিতীয় ওয়ানডে – ১৮ জুলাই
তৃতীয় ওয়ানডে – ২০ জুলাই

সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

টি-টোয়েন্টি সিরিজ:

প্রথম টি-টোয়েন্টি – ২৩ জুলাই
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৫ জুলাই
তৃতীয় টি-টোয়েন্টি – ২৭ জুলাই

সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।