বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গণমাধ্যমের ভুল ভাঙিয়ে ‘এ’ দলের কার্যক্রম তুলে ধরলেন আকরাম খান

প্রকাশ: বুধবার, ৩০ জুন, ২০২১ | ১৭:৪৬:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গণমাধ্যমের ভুল ভাঙিয়ে ‘এ’ দলের কার্যক্রম তুলে ধরলেন আকরাম
ছবি - সংগৃহীত
গণমাধ্যমের ভুল ভাঙিয়ে ‘এ’ দলের কার্যক্রম তুলে ধরলেন আকরাম ছবি - সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটে ‘এ’ দলের কার্যক্রম নিয়ে সম্প্রতি প্রশ্ন তোলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। প্রশ্ন তোলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির ভূমিকা নিয়েও, যা নিয়ে গত কয়েকদিন উত্তাল ক্রিকেট পাড়া।

যা নিয়ে বা যাকে নিয়ে এত আলোচনা-সমালোচনা সেই আকরাম খান এতদিন চুপচাপই ছিলেন, তবে নীরবতা ভেঙে আজ গণমাধ্যমের সামনে হাজির হয়েছেন প্রভাবশালী এই বোর্ড কর্তা। শুধু গণমাধ্যমের সামনে আসেননিই, তুলে ধরেছেন ‘এ’ দলের গত ৮ বছরের কার্যক্রমও।

 

‘এ’ দলের নিষ্ক্রিয়তা প্রসঙ্গে আকরাম খান জানানঃ
“সবচেয়ে বড় ভুল ধারণা আপনাদের, আপনারা যে বললেন ‘এ’ দলের কোনো কার্যক্রম নেই। করোনার পর থেকে শুধু  ‘এ’ দল কেন, কোনো কিছুরই তো কার্যক্রম চলছে না। ২০১৯ সালের অক্টোবরে আমরা শেষ সিরিজ খেলেছি শ্রীলঙ্কায়, তারপর করোনার সমস্যা শুরু হল। এরপর অনূর্ধ্ব-১৯, অ্যাকাডেমি, হাই পারফরম্যান্স ইউনিট কিছুই করোনা পরিস্থিতির কারণে ঠিকভাবে করতে পারছি না।”

এরপর গত ৮ বছরে ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব নেওয়ার পর তার অধীনে ‘এ’ দলের কার্যক্রমের পরিসংখ্যান তুলে ধরেন আকরাম খান, করোনা মহামারির কারণে কার্যক্রম বাধাগ্রস্ত হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

‘এ’ দলের পরিসংখ্যান তুলে ধরেন আকরাম খানঃ

“৮ বছরে আমরা প্রায় ২১টি সিরিজ করেছি। এর মধ্যে ৮টি দেশের মাটিতে, ১৩টি বাইরে। করোনার কারণে ২টি সিরিজ করতে পারিনি। ১২০টি ম্যাচের মত খেলেছি, ৪৫টি লঙ্গার ভার্শন আর ৭৫টা সীমিত ওভারের। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা যে বাংলাদেশ সফরে আসলো, এসব ক্ষেত্রে কিন্তু প্রস্তুতি ম্যাচগুলো সাধারণত ‘এ’ দলের সাথেই খেলিয়ে থাকি। হিসাব করলে দেখবেন প্রচুর খেলার সুযোগ ছিল।”

এই পরিসংখ্যান ‘এ’ দলের জন্য যথেষ্ট বলে দাবি করেছেন আকরাম খান, এসিসির অধীনে ইমার্জিং কাপকেও ‘এ’ দলের অংশ বলেই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির এই চেয়ারম্যান।

আকরাম খান আরও জানানঃ

“আমি মনে করি এটা অনেক… আপনাদের আরেকটা ধারণা হওয়া উচিৎ- এসিসির অধীনে ইমার্জিং কাপ  ‘এ’ দলই কিন্তু করে। করোনার কারণে এটাও আমরা করতে পারছি না। ৮ মাস ব্যস্ত থাকার পর ৪ মাসে এই খেলাগুলো কিন্তু যথেষ্ট। এটা ঠিকভাবে আপনাদের জানা উচিত।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি