বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘গ্রাসরুট ডে’তে সাবিনা থাকলেও থাকছেন না জামাল

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ১৯:২৩:২৬

মোঃ রানা শেখ

‘গ্রাসরুট ডে’তে সাবিনা থাকলেও থাকছেন না জামাল
ছবিঃ বাফুফে
‘গ্রাসরুট ডে’তে সাবিনা থাকলেও থাকছেন না জামাল ছবিঃ বাফুফে

এশিয়ার দেশগুলোর তৃণমূল ফুটবল কার্যক্রম নিয়ে গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ- এই তিন ক্যাটাগরিতে স্বীকৃতি দিয়ে থাকে এএফসি। এ স্বীকৃতি যদিও স্থায়ী নয়। তৃণমূল ফুটবলের এই কার্যক্রম চালিয়ে যেতে না পারলে আবারও পদক হারিয়ে ফেলে দেশ গুলো। যার ফলে প্রতি ৬ মাস পর পর এই কার্যক্রমের রিপোর্ট এএফসিকে জানাতে হবে। এএফসি যদি সন্তুষ্ট হয় তবে ব্রোঞ্জ পদকের স্বীকৃতি অব্যাহত থাকবে।

গ্রাস রুট পর্যায়ে ভাল কার্যক্রম পরিচালনা করায় এ বছরের ৩১ জানুয়ারী এএফসি থেকে তিন বছরের জন্য ‘ব্রোঞ্জ’ পদক পেয়েছিল ব্বাংলাদেশ।

আগামী শনিবার পালিত হবে গ্রাস রুট ডে ২০২১। এই দিন উপলক্ষ্যে বাফুফের আর্টিফিসিয়াল টার্ফ মাঠসহ বাফুফের আরো তিনটি গ্রাস রুট জোনে অনুষ্ঠান আয়োজিত হবে। যেখানে অংশ নিবে অ-৮ হতে অ-১৫ বছর বয়সী ২০০ (দুইশত) জন করে সর্বমোট ৮০০ জন কিশোর ফুটবল খেলোয়াড়।

ঢাকা বাদে বাকি তিন গ্রাস রুট ভেন্যু হলঃ শেখ কামাল স্টেডিয়াম-নীলফামারী, মাদারীপুর জেলা স্টেডিয়াম-মাদারীপুর এবং ভাষা শহীদ সালাম স্টেডিয়াম-ফেনী। উক্ত অনুষ্ঠান বাংলাদেশ সরকার ও বাফুফে কর্তৃক প্রণীত কোভিড-১৯ সম্পর্কিত নীতিমালা ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দর্শকহীনভাবে আয়োজন করা হবে।

১৯ জুন “গ্রাস রুট ডে” তে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। তবে উপস্থিত থাকতে পারবেন না কাতার ফেরত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুইয়া। সরকারী নির্দেশনা অনুয়ায়ী তিন দিনের কোরারাইন্টাইনে আছেন তিনি।

গ্র্যাসরুট ডে উপলক্ষ্যে দুই জনই আলাদা আলাদা ভিডিও বার্তা দিয়েছেন।

ভিডিও বার্তায় জামাল ভুইয়া বলেছেনঃ

“১৯ জুন বাফুফে ‘গ্রাসরুট ডে’তে আসো ও উপভোগ করো।”

 

অন্যদিকে সাবিনা খাতুন বলেছেনঃ

“১৯ জুন বাফুফে আয়োজন করছে ‘গ্রাসরুট ডে’। আমি থাকছি তোমরা থাকছো তো?”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি