বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জৈব সুরক্ষা বলয়ে মানসিক সমস্যার সম্মুখীন রাসেল

প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১ | ০৯:৩৯:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জৈব সুরক্ষা বলয়ে মানসিক সমস্যার সম্মুখীন রাসেল
ছবি - সংগৃহীত
জৈব সুরক্ষা বলয়ে মানসিক সমস্যার সম্মুখীন রাসেল ছবি - সংগৃহীত

করোনা মহামারি কঠিন বাস্তবতার সম্মুখীন করেছে ক্রিকেটারদের, কোন সিরিজ বা টুর্নামেন্ট খেলতে হলে লম্বা সময়ের জন্য থাকতে হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। যেখান থেকে বের হওয়ার সুযোগ নেই, পরিবার থেকেও দীর্ঘ সময়ের জন্য আলাদা থাকতে হচ্ছে।

যে কারণে মানসিক সমস্যার মুখোমুখি হতে হচ্ছে তাদের, অনেক ক্রিকেটার সিরিজ বা টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন জৈব সুরক্ষা বলয়ের হাত থেকে রক্ষা পেতে। এবার মানসিক সমস্যার মুখোমুখি হওয়ার কথা জানিয়েছেন ক্যারিবিয়ান বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলও, পরিস্থিতির সাথে এখনও মানিয়ে নিতে পারেননি তিনি।

মানসিক সমস্যা হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে আন্দ্রে রাসেল বলেন, “মনে হয় বলয়ের মধ্যে থেকে প্রচুর সমস্যা হচ্ছে। অন্যদের ব্যাপারে বলতে পারবো না। ব্যক্তিগত ভাবে বলতে পারি, মানসিক অনেক সমস্যাই দেখা দিচ্ছে টানা ঘরবন্দি থেকে।”

তিনি আরও বলেন, “বেশির ভাগ সময় ঘরের মধ্যে বন্দি থাকতে হয়। কোথাও হাঁটতে বেরোনো যায় না। কারও সঙ্গে কথা বলা যায় না, নতুন কারও সঙ্গে আলাপ করা যায় না। অনেকের কোনও অসুবিধে হয় না, তারা হয়তো এই নতুন জীবনের সঙ্গে মানিয়ে নিতে পেরেছে। তবে আমার প্রচুর সমস্যা হচ্ছে।”

তবে বর্তমান প্রেক্ষাপটে সুরক্ষিত থাকতে ও খেলা চালিয়ে যেতে যে জৈব সুরক্ষা বলয়ের বিকল্প নেই সেটাও মেনে নিচ্ছেন রাসেল, “বলয়ে থাকার সমালোচনা যদিও করছি না। বলয়ের মধ্যে থাকতে পারছি বলেই সুরক্ষিত ভাবে খেলে যেতে পারছি, তা না হলে তো খেলাও বন্ধ হয়ে যেত।”

জাতীয় দলে নিয়মিত না হলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন আন্দ্রে রাসেল, এছাড়াও ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট গুলোতে সরব উপস্থিতি তার। যে কারণে দীর্ঘ সময় জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই কাটাতে হচ্ছে রাসেলকে, আইপিএলে কঠিন পরিস্থিতিতে মানসিক সমস্যাটা আরও বাড়িয়ে দিয়েছে তার।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি