বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জৈব সুরক্ষা বলয় ভঙ্গে মোহামেডানকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশ: সোমবার, ৭ জুন, ২০২১ | ১০:৫৬:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জৈব সুরক্ষা বলয় ভঙ্গে মোহামেডানকে কারণ দর্শানোর নোটিশ
ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।
জৈব সুরক্ষা বলয় ভঙ্গে মোহামেডানকে কারণ দর্শানোর নোটিশ ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।

সম্প্রতি ঢাকা প্রিমিয়ার লিগে সাকিব আল হাসানের অনুশীলনকে কেন্দ্র করে জৈব সুরক্ষা বলয় ভঙ্গের অভিযোগ ওঠে, সেই অভিযোগ তদন্ত সাপেক্ষে সাকিবের দল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ভঙের অভিযোগ ওঠে, সেই বিষয়ে তদন্তেরও ঘোষণা দেয় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

বর্তমান প্রেক্ষাপটে কোন ক্রিকেট সিরিজ বা টুর্নামেন্ট আয়োজনে জৈব সুরক্ষা বলয়ের কোন বিকল্প নেই, চলমান ঢাকা প্রিমিয়ার লিগের খেলাও মাঠে গড়িয়েছে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করেই। তবে জৈব সুরক্ষা বলয় মানেই যে টুর্নামেন্ট শেষের নিশ্চয়তা সেটা বলার সুযোগ নেই, আইপিএল ও পিএসএল তার সবচেয়ে বড় প্রমাণ।

ঘরোয়া ও আন্তর্জাতিক সিরিজ আয়োজন করলেও সেরকম কোন পরিস্থিতিতে এখনো পড়তে হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। ভবিষ্যতে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড সিরিজ আয়োজনে বড় নিয়ামক হতে পারে ১২ দলের অংশগ্রহণে টুর্নামেন্ট নির্বিঘ্নে সম্পন্ন করাটা। যে কারণে বেশ সতর্ক বিসিবি, কোটি টাকা খরচ করে নিশ্চিত করা হয়েছে জৈব সুরক্ষা বলয়ের।

এখন পর্যন্ত সেই লক্ষ্যে সফল বিসিবি, কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই এগিয়ে চলেছে ডিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তবে গত ৪ জুন সাকিব আল হাসানের অনুশীলন সেশনকে কেন্দ্র করে জৈব সুরক্ষা বলয় ভঙের অভিযোগ ওঠে, সেই বিষয়ে তদন্তেরও ঘোষণা দেয় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেই তদন্ত শেষ করে জৈব সুরক্ষা বলয় ভঙের দায়ে সাকিব আল হাসানের দল মোহামেডান স্পোর্টিং ক্লাবকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সিসিডিএম, ভবিষ্যতে যেন অনাকাঙ্ক্ষিত এরকম কোন ঘটনার সাথে কোন দল জড়িত না থাকে সেটাও নিশ্চিত করতে চায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস।

ডিপিএলে আজ থেকে শুরু হয়েছে চতুর্থ রাউন্ডের খেলা, মিরপুর ও বিকেএসপির দুই ভেন্যুতে লড়ছে ছয়টি দল। আগামী ২৬ জুনের মধ্যে শেষ করা হবে টুর্নামেন্টের খেলা, জৈব সুরক্ষা বলয়ের পাশাপাশি বৈরি আবহাওয়াও চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে বিসিবিকে। দুই চ্যালেঞ্জেই এখন পর্যন্ত বেশ সফল বিসিবি।

আরও খেলার খবরঃ   ডিপিএল টি-টোয়েন্টি | খেলাঘরের বিপক্ষে ২৯ রানের জয় দোলেশ্বরের

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি