বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘জ্বলে উঠলে ফাইনালে ডাবল সেঞ্চুরি করবেন রোহিত শর্মা’

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ | ১৭:১৯:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

'জ্বলে উঠলে ফাইনালে ডাবল সেঞ্চুরি করবেন রোহিত শর্মা'
ছবিঃ সংগৃহীত
'জ্বলে উঠলে ফাইনালে ডাবল সেঞ্চুরি করবেন রোহিত শর্মা' ছবিঃ সংগৃহীত

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৮ই জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে প্রথমবারের মতো আয়োজিত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ঐতিহাসিক ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং নিউজিল্যান্ড। ইতোমধ্যেই সেই ফাইনালের উত্তাপ ছড়িয়ে পড়েছে ক্রিকেট বিশ্বে। ক্রিকেটবোদ্ধা এবং সাবেক ক্রিকেটাররাও সেই ফাইনালকে কেন্দ্র করে নানাবিধ আলোচনায় মেতেছেন।

এরই ধারাবাহিকতায় পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজা আসন্ন সেই ফাইনাল নিয়ে নিজের মতামত জানিয়েছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের উদ্বোধনী জুটিতে অভিজ্ঞ রোহিত শর্মার সাথে তরুণ শুভমান গিলকেই দেখতে চান সাবেক পাকিস্তান তারকা।

গেল বছর অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্টে ৩৬ রানে অলআউটের লজ্জ্বায় ডোবার পর থেকেই, টেস্টে ভারতের উদ্বোধনী জুটি হিসেবে খেলে আসছেন রোহিত শর্মা এবং শুভমান গিল। আসন্ন ফাইনালেও রোহিত-গিলের আআক্রমণাত্মক ওপেনিং জুটিতে ভারতের জন্য কোনো ঝুঁকি দেখছেন রমিজ রাজা। বরং ভারতের আগ্রাসী মানসিকতার পরিচয় বহনে তারাই সবচেয়ে যোগ্য বলে মনে করছেন তিনি।

ছবিঃ সংগৃহীত

অভিজ্ঞ রোহিত শর্মাকে সমর্থন দিয়ে তিনি আরও যোগ করেছেন, একবার সেট হয়ে গেলে ডাবল সেঞ্চুরি করার সক্ষমতা রাখেন ভারতীয় ওপেনার। ইন্ডিয়া নিউজের সাথে আলাপচারিতার সময় রমিজ রাজা বলেন,

“এটি ঝুঁকিপূর্ণ নয়। যদি আপনার রোহিত-গিলের মতো উদ্বোধনী জুটি থাকে, তবে আপনার তাদের সমর্থন করা উচিত। রোহিত শর্মা যদি জ্বলে উঠেন তবে তিনি আপনাকে ডাবল সেঞ্চুরি উপহার দিবেন।”

তিনি আরও যোগ করেন, “আপনাকে বেশি কিছু ভাবতে হবে না, আপনাকে কেবল সেখানে যেতে হবে এবং আপনার খেলা খেলতে হবে। আক্রমণাত্মক হওয়া খুব জরুরি। ভারতীয় ব্যাটাররা তাদের আক্রমণাত্মক ব্যাটিয়ে নির্ভর করে, কারণ তাদের চিন্তাভাবনা আক্রমণাত্মক।”

রমিজ অবশ্য স্বীকার করেছেন ইনিংসের প্রথম দিকে কিউই পেসারদের সামনে কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে ভারতীয় দলকে। তবে, তিনি বিশ্বাস করেন যে রোহিত এবং শুভমান গিলকে প্রথম ঘন্টায় ‘সফট হ্যান্ডস’ এ খেলতে হবে এবং একবার মানিয়ে নিলে, তারা তাদের স্বাভাবিক খেলা খেলতে পারবে।

আরও খেলার খবরঃ   চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কাও

“যদি এটি হাফ-ভলির ডেলিভারি হয় তবে আপনাকে ড্রাইভ করতে হবে, আপনি ইংল্যান্ড কিংবা ভারত যেখানেই খেলেন না কেন। হ্যাঁ, আপনাকে প্রথম অর্ধ ঘন্টা ‘সফট হ্যান্ড’ এ খেলতে হবে তবে তারপরে একবার স্থির হয়ে গেলে, ব্যাটিংয়ের প্রাথমিক নীতিগুলি গত ১০০ বছরেও পরিবর্তিত হয়নি।” রাজা যোগ করেন।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের হারানো সিংহাসনের দখল নিলো অস্ট্রেলিয়া
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি