টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ১১:৩০:১৫

ডেস্ক রিপোর্ট

নিউজিল্যান্ডের টেস্ট দল। নিউজিল্যান্ডের টেস্ট দল। ছবিঃ সংগৃহীত।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন এবং উইকেট কিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিংকে দলে ফিরিয়ে ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। একমাত্র স্পেশালিষ্ট স্পিনার হিসেবে দলে আছেন ইজাজ প্যাটেল। উল্লেখ্য যে, এই ম্যাচ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা রয়েছে ওয়াটলিংয়ের।

চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্টে ছিলেন না উইলিয়ামসন। বিশ্রামে ছিলেন ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন ডগ ব্রেসওয়েল, জ্যাকব ডাফি, ডারয়াল মিচেল, রাচিন রবিন্দ্র, এবং মিচেল স্যান্টনার।

“কয়েকটি কঠিন সিদ্ধান্ত ছিল (কয়েকজনকে বাদ দেয়ার বিষয়ে)। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ পারফরম্যান্স করায় একমাত্র স্পিনার হিসেবে প্যাটেলকে রাখা হয়েছে। আমরা মনে করছি সাউদাম্পটনে এক্স ফ্যাক্টর হবেন তিনি।” জানয়েছেন, নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেয়াড।

এজবাস্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানে টেস্ট জয়ে অগ্রগণ্য ভূমিকা রেখেছিলেন প্যাটেল। বল হাতে শিকার করেছিলেন ৪টি উইকেট। অলরাউন্ডার কলিন ডি গ্র‍্যান্ডহোমকে ধরে রাখা হয়েছে দলে। স্পেশালিষ্ট বিকল্প ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে ইউল ইয়ংকে। এবং বিকল্প কিপার হিসেবে আছেন টম ব্লুনডেল।

নিউজিল্যান্ড স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লুনডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকলস, ইজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং।