টেস্ট চ্যাম্পিয়নশিপে যৌথভাবে বিজয়ী হতে যাচ্ছে নিউজিল্যান্ড-ভারত!

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ১৩:৩৮:২৭

ডেস্ক রিপোর্ট

টেস্ট চ্যাম্পিয়নশিপে যৌথভাবে বিজয়ী হতে যাচ্ছে নিউজিল্যান্ড-ভারত! ছবিঃ সংগৃহীত

প্রথমবারের মত মাঠে গড়াতে যাচ্ছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার এই ফাইনাল দেখার জন্য আগ্রহের শেষ নেই সমর্থকদের। তবে ফাইনাল নির্বিঘ্নে শেষ হওয়া নিয়ে আছে জোর সংশয়। আবহাওয়া অধিদপ্তরের খবর অনুসারে সাউদাম্পটনে ১৮ জুন থেকে হতে যাওয়া ফাইনালের ৫ দিনই বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের বৃষ্টির খবর টুইট করেছেন সাবেক ইংলিশ তারকা স্পিনার মন্টি পানেসার। সেখানেই দেখা গিয়েছে ফাইনালের পাঁচ দিনই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পানেসার যে টুইটটি শেয়ার করেছেন সেই অনুসারে ৫ দিনের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

পানেসারের টুইটকৃত ছবিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ছবিঃ টুইটার

দ্বিতীয় দিন থেকে চতুর্থ দিন তুলনামূলক কম হলেও রিপোর্ট বলছে, যে বৃষ্টি হবে তা খেলা ভেস্তে দেয়ার জন্য যথেষ্ট। তবে শেষদিন সবচেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টিতে খেলা যদি কোনও ভাবে ফল আনা সম্ভব না হয়ে, তবে দুই দলকেই যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

তবে যদি খেলা হয় সেক্ষেত্রে নিউজিল্যান্ডকেই অপেক্ষাকৃত এগিয়ে রাখছেন পানেসার। কিউদের এগিয়ে রাখার কারণ ব্যাখ্যা করতে গিয়ে এই সাবেক ক্রিকেটার বলেন,

“আমার মনে হয় কিছুটা হলেও নিউজিল্যান্ড এগিয়ে রয়েছে। এর কারণ ওদের অনেক বেশি বৈচিত্র্য রয়েছে। ওদের লেফট আর্মার রয়েছে, রাইট আর্মার রয়েছে, লম্বা বোলার (কাইল) জেমিসন রয়েছে। আর এই সব ধরনের বোলারদের সঙ্গে মানিয়ে নেওয়াটা কিন্তু ব্যাটসম্যানদের পক্ষে বেশ কঠিন বিষয়।”

পানেসার আরো বলেন, “নিউজিল্যান্ড আশা করছে, ভারতীয়রা নিশ্চয়ই বাম হাতি, ডান হাতিদের কথা মাথায় রাখছে। তার সঙ্গে বল যে সুইং করবে, সেই সব পরিস্থিতির জন্য নিজেদের তৈরি করছে। তবে ভারতীয়দের জন্য কিন্তু এটা কঠিন পরীক্ষা হতে চলেছে।”