টেস্ট বিশ্বকাপ | বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম দিনের খেলা

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ২১:২৬:৪৬

ডেস্ক রিপোর্ট

প্রথম দিনে খেলা গড়ায়নি মাঠে প্রথম দিনে খেলা গড়ায়নি মাঠে (ছবিঃ আইসিসি/টুইটার)

শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দিনের খেলা। বৃষ্টির বাগড়ায় ঐতিহাসিক ফাইনালের প্রথম দিনে এক বলও মাঠে গড়ায়নি সাউদাম্পটনে।

আড়াই বছর ধরে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই শেষে শীর্ষ দুই দল হিসেবে ফাইনালে উঠেছে ভারত এবং নিউজিল্যান্ড। তবে বৃষ্টি বাধায় র‍্যাঙ্কিংয়ের সেরা দুই দলের ঐতিহাসিক এই লড়াই দেখতে অপেক্ষার প্রহর বাড়লো ভক্তদের জন্য।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী শুক্রবার সাউদাম্পটনে দিনের শুরু থেকেই ছিলো বৃষ্টির বাগড়া। যার দরুন টস পর্যন্ত করা সম্ভব হয়নি। পরবর্তীতে প্রথম সেশনের খেলা বাতিল ঘোষণা করেন ম্যাচ রেফারি। তবে এরপর দফায় দফায় বৃষ্টিতে শেষ পর্যন্ত বাধ্য হয়ে পুরো দিনের খেলাই করতে হয়েছে বাতিল।

ছবিঃ আইসিসি/টুইটার

প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে পরবর্তী ৪ দিনে ৯০ ওভারের পাশাপাশি অতিরিক্ত ৮ ওভার করে খেলা হবে গড়াবে মাঠে।

তবে শুধু প্রথম দিনেই নয়, আবহাওয়া পূর্বাভাসে ফাইনালের পাঁচ দিনেই রয়েছে বৃষ্টির বেশ ভালো সম্ভাবনা। এমনকি ঝড়ের কবলেও পড়তে পারে ভারত-নিউজিল্যান্ডের লড়াই। তবে ফাইনালের জন্য রাখা রিজার্ভ ডে তে বৃষ্টির কোনো আশাঙ্কা নেই জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে ফাইনালের জন্য একদিন আগেই দল ঘোষণা করেছিল ভারত। তবে টস না হওয়ায় ঘোষিত সেই দল পরিবর্তনের সুযোগ থাকছে কোহলিদের সামনে।

ভারতীয় একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি।