বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডিপিএলে আইসিসি প্যানেল ভুক্ত আম্পায়ার আর রিভিউ সুবিধা চায় রূপগঞ্জ

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ১৮:৩১:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ডিপিএলে আইসিসি প্যানেল ভুক্ত আম্পায়ার আর রিভিউ সুবিধা চায় রূপগঞ্জ
ছবিঃ সংগৃহীত।
ডিপিএলে আইসিসি প্যানেল ভুক্ত আম্পায়ার আর রিভিউ সুবিধা চায় রূপগঞ্জ ছবিঃ সংগৃহীত।

ঢাকা প্রিমিয়ার লিগে ২০১৮-১৯ মৌসুম অর্থাৎ গত আসরের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের সাথে সমান সংখ্যাক পয়েন্ট নিয়েও নিট রান রেটে পিছিয়ে থেকে রানার্সআপ হয় লিজেন্ডস অব রূপগঞ্জ। কিন্তু এবারের আসরে বেহাল দশা দলটির। ১১ রাউন্ড শেষে ৩ জয়ে দলটির পয়েন্ট মাত্র ৭। ১২ দলের মধ্যে তাদের অবস্থান ১০ নাম্বারে। রুপগঞ্জের নিচে আছে কেবল পারটেক্স স্পোর্টিং ক্লাব আর ওল্ড ডিওএইচএস।

সাব্বির-নাঈমদের দলের অবস্থান নিচের ৬ টি তে হওয়ায় রেলিগেশন পর্বে নেমে গেছে দলটি। এখান থেকে ডিপিএলের চুড়ান্ত পর্ব নিশ্চিত করতে না পারলে পরবর্তী আসরে সেকেন্ড ডিভিশন নেমে যেতে হবে তাদের। গত আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা দলটি তাই দুশ্চিন্তায় সময় কাটাচ্ছে। যে কোনও মূল্যে সেকেন্ড ডিভিশন এড়াতে মরিয়া তারা। এমতাবস্থায় আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার ছাড়া সাধারণ মানের আম্পায়ারেও ভরসা করতে পারছে না রুপগঞ্জ।

তাই সুষ্ঠুভাবে রেলিগেশনের ম্যাচগুলো পরিচালনা করার জন্য আইসিসির প্যানেল ভুক্ত আম্পায়ার, ডিসিশন রিভিউ সিস্টেম, এবং থার্ড আম্পায়ার দ্বারা তাদের ম্যাচ পরিচালনার জন্য সিসিডিএম বরাবর লিখিত আবেদন করেছে রূপগঞ্জ এবং বিকেএসপির পরিবর্তে তাদের একটি ম্যাচের ভেন্যু হিসেবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামকেও চেয়েছে তারা।

ক্লাবের কো-আর্ডিনেটর মুহাম্মদ মাজহারুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এই আবেদন করা হয়।

চিঠিতে তারা লিখেছে,

“আপনার নিকট বিনীত অনুরোধ আগামী ২১/৬/২০২১ইং তারিখে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কোন খেলা না থাকায় রেলিগেশন লিগের ২০/৬/২০২১ইং অনুষ্ঠিতব্য লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস-এর মধ্যকার খেলাটি বিশেষ গুরুত্বপূর্ণ বিধায় ম্যাচটি শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে- তৃতীয় আম্পায়ারের সাহায্যে রিভিউ সুবিধাসহ আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার ও ম্যাচ রেফারি নিয়োগ করে খেলা পরিচালনা করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।”

পাঠকদের সুবিধার জন্য চিঠিটি দেয়া হলো।

রেলিগেশন পর্বের রুপগঞ্জের ম্যাচগুলো হবার কথা রয়েছে ১৯ এবং ২১ জুন বিকেএসপিতে। ২১ জুন রুপগঞ্জের প্রতিপক্ষ ওল্ড ডিওএইচএস। সেদিন মিরপুরে ম্যাচ না থাকায় এই ম্যাচটিই মূলত শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলানোর জন্য আবেদন করেছে তারা।

চিঠিতে রূপগঞ্জ আরো লিখেছে,

“উল্লিখিত বিষয়ে আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণার্থে জানাচ্ছি যে, লিজেন্ডস অব রূপগঞ্জ প্রতিবছর বিপুল অর্থ বিনিয়োগ করে ভালো ফলাফল অর্জন করার লক্ষ্যে ক্রিকেট দল গঠন করে।

তারই ধারাবাহিকতায় গত বছর চ্যাম্পিয়ন দলের সহিত সমান সংখ্যক পয়েন্ট অর্জন করেও নেট রান রেট পার্থক্য বিবেচনায় আমরা রানার আপ হওয়ার গৌরব অর্জন করি। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে ২০১৯-২০ মৌসুমে ভালো দল গঠন করে মাঠ পর্যায়ে লিজেন্ডস অব রূপগঞ্জ এর খেলোয়ারদের পারফরম্যান্স ব্যর্থতায় দলটি রেলিগেশন লিগে অংশগ্রহণ করছে।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি