ডিপিএল টি-টোয়েন্টি | চূড়ান্ত হলো সুপার লিগের ৬ দল

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ১৬:৪৩:৫৫

ডেস্ক রিপোর্ট

ডিপিএল টি-টোয়েন্টি | চূড়ান্ত হলো সুপার লিগের ৬ দল ছবি - আবাহনী লিমিটেড

আজই শেষ হচ্ছে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের গ্রুপ পর্বের লড়াই, শেষ দিনে ঝুলে ছিল ৫ দলের ভাগ্য। তবে সকালের ৩ ম্যাচেই সব সমীকরণের ইতি ঘটেছে, সুপার লিগে উঠে গেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

শেষ দিনে সুপার লিগে ওঠার সুযোগ ছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের, তবে সবচেয়ে কঠিন সমীকরণ ছিল ব্রাদার্সের সামনেই। শেখ জামালের বিপক্ষে তাদের জয় তুলে নিতে তো হতোই, তাকিয়ে থাকতে হতো গাজী গ্রুপ ক্রিকেটার্স ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচের ফলাফলের দিকে।

অন্য দিকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব হার এড়াতে পারলেই বিদায় ঘটতো ব্রাদার্স ইউনিয়নের, সুপার লিগে শেখ জামালের সঙ্গী হতো গাজী গ্রুপ ক্রিকেটার্স। বৃষ্টি সেই কাজটা সহজ করে দিয়েছে, বিকেএসপিতে ম্যাচটি পরিত্যক্ত হলে সুপার লিগ থেকে ছিটকে যায় ব্রাদার্স ইউনিয়ন; আর সুপার লিগে জায়গা করে নেয় শেখ জামাল ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জের লড়াইটা প্রিমিয়ার লিগে নিজেদের টিকিয়ে রাখার ছিল, টুর্নামেন্টে একটা ম্যাচেও না জেতা পারটেক্স স্পোর্টিং ক্লাবের প্রথম বিভাগ ক্রিকেট লিগে নেমে যাওয়া আগেই নিশ্চিত ছিল। লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএসের মধ্যে একটা দল তাদের সঙ্গী হতো, ম্যাচটি পরিত্যক্ত হওয়া কপাল পুড়েছে ওল্ড ডিওএইচএসেরই।

ডিপিএলে সুপার লিগে জায়গা করে নেওয়া ৬ দল:

১৷ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব
২৷ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব
৩৷ আবাহনী লিমিটেড
৪৷ মোহামেডান স্পোর্টিং ক্লাব
৫৷ শেখ জামাল ধানমন্ডি ক্লাব
৬৷ গাজী গ্রুপ ক্রিকেটার্স

আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স ১০টি করে ম্যাচ খেলেছে, দুপুর দেড়টায় লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হবে আবাহনী। মোহামেডান ও গাজী গ্রুপের ম্যাচ সন্ধ্যা ৬টায়।

প্রথম বিভাগে নেমে যাওয়া ২ দল:

১৷ ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব
২৷ পারটেক্স স্পোর্টিং ক্লাব