বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ডিপিএল | শেষ দিনে সুপার লিগের জন্য লড়বে ৩ দল, রেলিগেশন এড়াতে ২

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ১০:০১:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সুপার লিগের লড়াইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স
সুপার লিগের লড়াইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স
সুপার লিগের লড়াইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স সুপার লিগের লড়াইয়ে আলাদা ম্যাচে মাঠে নামবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স

আজই শেষ হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের গ্রুপ পর্বের খেলা, রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিটি দল একে অপরের সাথে একবার করে মুখোমুখি হচ্ছে। ১২ দলের এই টুর্নামেন্টে গ্রুপ পর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ ৬ দল নিয়ে ১৯ জুন থেকে শুরু হবে সুপার লিগ পর্ব।

দশম রাউন্ড শেষেই সুপার লিগে খেলা নিশ্চিত করেছে টেবিলের শীর্ষে থাকা ৪ দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। সুপার লিগের দৌড় থেকে ছিটকে গেছে ৫ দল, শেষ দিনে সুপার লিগে জায়গা করে নিতে মাঠে নামবে গাজী গ্রুপ ক্রিকেটার্স, শেখ জামাল ও ব্রাদার্স ইউনিয়ন।

সুপার লিগে জায়গা করে নিতে লড়ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন

শেষ দিনে শেখ জামালের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন, বিকেএসপিতে ম্যাচটি বর্তমানে চলছে। এই ম্যাচে জয়ী দল টিকে থাকবে সুপার লিগের দৌড়ে, হারলে বাদ পড়তে হবে। ১২ পয়েন্ট পাওয়া শেখ জামাল জিতলে তাকিয়ে থাকতে হবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের ম্যাচের দিকে, ব্রাদার্স ইউনিয়ন জিতলে সম্ভাবনা বেঁচে থাকবে ৩ দলেরই।

গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সমীকরণ সহজ, নিজ নিজ ম্যাচে জিতলেই সুপার লিগ নিশ্চিত হবে তাদের। কিন্তু দুই দলই হেরে গেলে সম্ভাবনা বেঁচে থাকবে ৩ দলেরই; সেক্ষেত্রে রান রেটে এগিয়ে থাকা দলগুলো সুপার লিগে জায়গা করে নিবে। অন্যদিকে ব্রাদার্স ইউনিয়ন হারলে হেরেও সুপার লিগে জায়গা করে নিবে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ঢাকা প্রিমিয়ার লিগে গ্রুপ পর্বের সেরা ৬ দল নিয়ে সুপার লিগের পাশাপাশি শেষ দুই দলকে রেলিগেশনে যেতে হয়, টুর্নামেন্টে এখনো জয় না পাওয়া পারটেক্স স্পোর্টিং ক্লাবের রেলিগেশন নিশ্চিত হয়ে গেছে। সেই শঙ্কা আছে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জেরও।

রেলিগেশন এড়াতে জয়ের বিকল্প নেই মাহমুদুল হাসান জয়দের

রেলিগেশনেও আছে সমীকরণ, তবে রূপগঞ্জের জন্য সমীকরণ কিছুটা সহজ। শেষ রাউন্ডে আবাহনীর বিপক্ষে হার এড়াতে পারলেই টিকে যাবে রূপগঞ্জ, কিন্তু হেরে গেলে তাকিয়ে থাকতে হবে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ও প্রাইম দোলেশ্বরের ম্যাচের দিকে। সেই ম্যাচে ওল্ড ডিওএইচএস হেরে গেলে জিততে না পারলেও ঢাকা প্রিমিয়ার লিগের পরবর্তী আসরে খেলা নিশ্চিত হবে রূপগঞ্জের।

আরও খেলার খবরঃ   গাজী গ্রুপের বিপক্ষে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় আবাহনীর

কিন্তু ওল্ড ডিওএইচএস জিতে গেলে ও লিজেন্ডস অব রূপগঞ্জ হেরে গেলে রান রেটে এগিয়ে থাকা দল টিকে যাবে, পিছিয়ে থাকা দলকে নেমে যেতে হবে প্রথম বিভাগ ক্রিকেট লিগে। কোন ৬ দল শিরোপা লড়াইয়ে টিকে থাকবে ও কোন দলগুলোকে নেমে যেতে হবে প্রথম বিভাগ ক্রিকেট লিগে সেটা নিশ্চিত হবে আজ শেষ দিনেই।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি