বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তিন ম্যাচেই বাংলাদেশের মানুষের সাপোর্ট চায় জেমি ডে

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ | ২০:১৩:২৯

মোঃ রানা শেখ

প্রেস কফারেন্সে জেমি ডে। প্রেস কফারেন্সে জেমি ডে। ছবিঃ বাফুফে
প্রেস কফারেন্সে জেমি ডে। প্রেস কফারেন্সে জেমি ডে। ছবিঃ বাফুফে

আগামীকাল (বৃহস্পতিবার) কাতারের দোহায় আফগানিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কিন্তু এই ম্যাচ হওয়ার কথা ছিল বাংলাদেশের সিলেটে। করোনার কারণে ম্যাচ সরিয়ে নিরপেক্ষ ভেন্যুতে নিয়ে যায় ফিফা ও এএফসি। যে কারণেই ঘরের মাঠের সুবিধা পাচ্ছে না বাংলাদেশ। পাচ্ছে না বাংলার ফুটবল প্রেমীদের গ্যালারি থেকে দেওয়া উৎসাহ-উদ্দীপনা।

কাতারে খেলা হলেও বাংলাদেশের মানুষের পূর্ন সমর্থন চান প্রধান কোচ জেমি ডে। তিন ম্যাচেই সাপোর্ট দেওয়ার কথা জানিয়েছেন এই ইংলিশ কোচ।

তবে তিন ম্যাচই যে কঠিন হতে যাচ্ছে সেটাও স্মরণ করে দিয়েছেন ২০১৮ সালে বাংলাদেশের জাতীয় দলের দায়িত্ব নেওয়া জেমি ডে। সেই সাথে কথা বলেছেন আফগানিস্তানের শক্তিমত্তা নিয়েও। এ বিষয়ে তিনি বলেন,

“আফগানিস্তান অনেক ভাল দল। তাদের দলে অনেকেই ইউরোপ সহ বিভিন্ন দেশের ক্লাবে খেলে থাকেন। ফলে ম্যাচটা কঠিন হতে যাচ্ছে। তবে আমাদের ছেলেরাও গত কয়েকদিন কঠোর পরিশ্রম করেছে।”

হোটেলে জামাল ভুইয়ার। ছবিঃ বাফুফে

আফগানিস্তানের ফুটবলারদের চেয়ে উচ্চতা ও শারীরিক গঠনে বাংলাদেশের ফুটবলাররা অনেকটা পিছিয়ে। তবে অধিনায়ক জামাল ভূঁইয়া মনে করিয়ে দিলেন আমরা ওদের চেয়ে স্পিডি। তাই এই সুযোগ কাজে লাগাতে চান অধিনায়ক। জামাল ভূঁইয়া আরো বলেন,

“আফগানিস্তানের বিপক্ষে কঠিন ম্যাচ হতে যাচ্ছে। ওরা অনেক ফিজিক্যাল, আমাদের চেয়ে ওরা লম্বা আছে। বাট টেকনিকেলি আমরা স্ট্রং আছি, আমাদের স্পিড আছে, আমাদের কিছু স্পিডি প্লেয়ার আছে। তাই আমরা চেষ্টা করবো সেরাটা খেলার জন্য। আমরা আমাদের ১০০% দেওয়ার চেষ্টা করবো। আমাদের জন্য দোয়া করবেন এবং আশা করি আমরা ৩ পয়েন্ট নিবো।”

প্রেস কনফারেন্সে জামাল ভুইয়া। ছবিঃ বাফুফে

এর আগে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম লেগে আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ম্যাচের ২৭ মিনিটে গোল হজমের পর একের পর এক গোল মিস করে শেষ পর্যন্ত হার নিয়ে ফিরে জামাল ভূঁইয়ারা।

আগামীকাল (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় রাত ৮টায় কাতারের দোহার জসিম বিন হামাস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। বাংলাদেশের দর্শকেরা সরাসরি দেখতে পারবেন বেসরকারী টেলিভিশন টি স্পোর্টস ও গাজী টিভির পর্দায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি