রিয়ালকে ‘গুডবাই’ রামোসের

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ | ০২:১২:১১

ডেস্ক রিপোর্ট

রিয়ালকে ‘গুডবাই’ রামোসের ছবিঃ সংগৃহীত

সার্জিও রামোস ও রিয়াল মাদ্রিদের সম্পর্কের বয়স পেরিয়ে গিয়েছে এক যুগ। সেই ২০০৫ সাল থেকে রিয়ালের রক্ষণভাগকে সুরক্ষা দিয়ে যাচ্ছেন স্প্যানিশ এই ডিফেন্ডার। রিয়াল ও রামোস যেন হয়ে উঠেছে একই বৃন্তে দুটি ফুল।

তবে গেল মৌসুমের মাঝামাঝি সময় থেকেই শোনা যায় লস ব্লাংকোসদের ডেরা ছাড়ছেন স্প্যানিশ গ্লাডিয়েটর। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির শেষ বছরে ছিলেন তিনি। এবার বেশকিছু দিন ধরে কানাঘুষা চলছিল চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় ক্লাব ছাড়তে পারেন এই কিংবদন্তি ডিফেন্ডার।

ছবিঃ ইন্টারনেট

আজ বিকাল থেকে স্প্যানিশ গণমাধ্যমগুলোয় সংবাদ চড়াও হয়, কালই রিয়াল মাদ্রিদ ছাড়ার কথা জানাবেন অধিনায়ক সার্জিও রামোস। ট্রান্সফার বিষয়ক বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো টুইট করে জানিয়েছিলন, সার্জিও রামোসের ক্লাব ছাড়া অনেকটা নিশ্চিত। আগামীকাল মাদ্রিদে লস ব্লাংকোসদের হয়ে নিজের বিদায়ী সংবাদ সম্মেলনে করবেন স্প্যানিশ ডিফেন্ডার।

যদিও রিয়ালের নতুন কোচ কার্লো আনসেলত্তি দলের অধিনায়ককে বুঝানোর সর্বাত্মক চেষ্টা করেছেন। তবে, নতুন কিছু করার লক্ষ্যেই দেড় যুগের সম্পর্কের ইতি টানছেন রিয়াল মাদ্রিদের ঐতিহাসিক ‘লা ডেসিমা’ জয়ের এই মহানায়ক। রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজ তারকা এই ডিফেন্ডারের বিদায়ী আয়োজন নিয়ে আলোচনা করছেন।

ছবিঃ টুইটার

অবশেষে বৃহস্পতিবার (১৭ জুন) এলো অফিশিয়াল ঘোষণা। নিজেদের ওয়েবসাইটে আজ প্রকাশিত এক বিবৃতিতে দলের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে বিদায় জানিয়েছে ইউরোপের সফলতম ক্লাবটি। কাল প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজের উপস্থিতিতে সার্জিও রামোসের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে লস ব্লাংকোসরা।

২০০৫ সালে সেভিয়া থেকে রিয়াল মাদ্রিদের যোগ দেন সার্জিও রামোস। তারপর থেকে মাদ্রিদের ক্লাবটির এক অবিচ্ছেদ্য অংশ স্প্যানিশ ডিফেন্ডার। বর্তমানে মাঠে তার পারফরম্যান্স আর নেতৃত্বই ছিল দলটির মূল চালিকা শক্তি।

ছবিঃ ফেসবুক

হ্যাট্রিক ইউরোপসেরা দলের কাপ্তানের ক্ষিপ্রতা, আক্রমণাত্মক মনোভাব দলকে চাঙ্গা করে সবসময়। একবিংশ শতাব্দীর ক্লাব ইতিহাসের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর ভুগতে থাকা রিয়াল মাদ্রিদের আশার আলোও ছিলেন তিনিই।