বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ধাওয়ানকে অধিনায়ক করে ভারতের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা

প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ | ২৩:২১:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

দুই অতিথি বোলার লুঙ্গি এংগিদি, আর অ্যানরিখ নরকিয়াদের বোলিং তোপে পুড়ে ছাই জেসন হোল্ডাররা। মাত্র ৪০ ওভার খেলে ৯৭ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।
ছবিঃ ইন্টারনেট
দুই অতিথি বোলার লুঙ্গি এংগিদি, আর অ্যানরিখ নরকিয়াদের বোলিং তোপে পুড়ে ছাই জেসন হোল্ডাররা। মাত্র ৪০ ওভার খেলে ৯৭ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ছবিঃ ইন্টারনেট

বৃহস্পতিবার আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। যেখানে ওপেনার শিখর ধাওয়ানকে অধিনায়ক এবং পেসার ভুবেনেশ্বর কুমারকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে রয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত, যেখানে তারা সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত অবস্থান করবেন। এই সফরে থাকা কোন ক্রিকেটারই জুলাই মাসের শ্রীলঙ্কা সফরে থাকছেন না।

ফলে শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত দলে সুযোগ ডাক পেয়েছেন আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট মাতানো এক ঝাঁক তরুণ নতুন মুখ। যাদের অনেকেই আসন্ন সিরিজে ভারতের জার্সি গায়ে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় রয়েছেন। তবে ইঞ্জুরি থেকে পুরোপুরি সেরে না উঠায় দলে রাখা হয়নি শ্রেয়াস আইয়ারকে।

এছাড়া নেট বোলার হিসেবে আরও পাঁচ পেসারকে শ্রীলঙ্কা উড়িয়ে নিয়ে যাবে ভারত। তারা হলেন ইশান পোরেল, সন্দীপ ওয়ারিয়র, আরশদীপ সিং, সাই কিশোর, সিমরজিৎ সিং।

আগামী ১৩ই জুলাই তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা এবং ভারত। সিরিজের বাকি দুটি ওয়ানডে মাঠে গড়াবে যথাক্রমে ১৬ই এবং ১৮ই জুলাই।

আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২১শে জুলাই থেকে। মাঝখানে একদিন করে বিরতি দিয়ে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৩শে এবং ২৫শে জুলাই।

শ্রীলঙ্কা সফরে ভারতের স্কোয়াড:

শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ্ব, দেবদূত পাদিক্কল, ঋতুরাজ গায়কোয়াদ, সূর্যকুমার যাদব, মনীশ পান্ডে, হার্ডিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিশান (উইকেট-কিপার), যুযবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কে গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদ্বীপ সাইনি, চেতন সাকারিয়া

নেট বোলার: ইশান পোরেল, সন্দীপ ওয়ারিয়র, আর্শদীপ সিং, সায় কিশোর, সিমরজিৎ সিং

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

প্রথম ওয়ানডে – ১৩ই জুলাই
দ্বিতীয় ওয়ানডে – ১৬ই জুলাই
তৃতীয় ওয়ানডে – ১৮ জুলাই

আরও খেলার খবরঃ   এখনো ভারতের রঙ্গিন জার্সিতে খেলার স্বপ্ন দেখেন পূজারা

প্রথম টি-টোয়েন্টি – ২১শে জুলাই
দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৩শে জুলাই
তৃতীয় টি-টোয়েন্টি – ২৫শে জুলাই

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি