নাদালকে হারিয়ে জীবনের ‘সেরা’ জয়ে উচ্ছ্বসিত জোকোভিচ

প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১ | ১১:০৯:৩১

ডেস্ক রিপোর্ট

নাদালকে হারিয়ে জীবনের 'সেরা' জয়ে উচ্ছ্বসিত জোকোভিচ ছবি - টুইটার

বিশ্বের অন্যতম সেরা দুই টেনিস তারকা রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের লড়াই, ম্যাচটাও হয়েছে মহাকাব্যিকই। দুর্দান্ত এক লড়াই শেষে হাসিটা জোকোভিচের, যে জয়টাকে সারাজীবন মনে রাখার মতো বলে জানিয়েছেন তিনি।

রোল্যাঁ গ্যাঁরোয় পুরুষ এককের দ্বিতীয় সেমিফাইনালে রাফায়েল নাদালকে ৩-১ সেটে হারিয়ে ফাইনালে উঠেছে নোভাক জোকোভিচ, ৪ ঘন্টারও দীর্ঘ এই লড়াইয়ে ৬-৩, ৩-৬, ৬-৭ (৪-৭) ও ২-৬ সেটে জিতেছেন সার্বিয়ান এই টেনিস তারকা। এই জয়ে ষষ্ঠ বারের মতো ফরাসি ওপেন টেনিসের ফাইনালে উঠলেন জোকোভিচ, ফাইনালে তার প্রতিপক্ষ গ্রিসের স্তেফানোস সিতসিপাস।

ম্যাচের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জোকোভিচ বলেন, “রোল্যাঁ গ্যাঁরোয় নিঃসন্দেহে আমার খেলা সেরা ম্যাচ। আমার খেলোয়াড়ী জীবনের অন্যতম সেরা তিন ম্যাচের মধ্যে এটা থাকবে। যে ধরনের টেনিস খেলা হয়েছে সেটা মাথায় রেখেই বলছি। গত ১৫ বছরে এই কোর্টে চূড়ান্ত সাফল্য পেয়ে এসেছে ও। আজকের রাতের এই পরিবেশও ছিল অসামান্য। এ ধরনের রাত, এ ধরনের ম্যাচ সারাজীবন মনে থাকতে বাধ্য।”

গত বছর ফাইনালে রাফায়েল নাদালের কাছে পাত্তাই পাননি নোভাক জোকোভিচ, এবারও শুরুতে পিছিয়ে পড়েছিলেন ০-৫ সেটে। তবে তিনি নার্ভাস হননি বলে জানিয়েছেন জোকোভিচ।

তিনি আরও বলেন, “আমি একটুও নার্ভাস হইনি। গতবারের ফাইনালের থেকে অনেকটা অন্যরকম লাগছিল। বল ভাল মারছিলাম, শারীরিক দিক থেকেও নিজেকে অনেকটা সপ্রতিভ লাগছিল। ধীরে ধীরে ছন্দ পেয়ে গেলাম। তারপর আর পিছন ফিরে তাকাইনি। প্রথম সেটে হেরে গেলেও নিজের খেলা খুঁজে পেয়ে গেলাম।”

অপ্রতিরোধ্য নাদালকে হারিয়ে উচ্ছ্বসিত জোকোভিচ বলেন, “রোল্যাঁ গ্যাঁরোয় ইতিহাসে সব থেকে সফল খেলোয়াড় ও। এই নিয়ে বোধ হয় ৩ বার হারলো এখানে। যখনই ওর বিরুদ্ধে কোর্টে আমি, ভেবে নিই যে আমাকে মাউন্ট এভারেস্টে চড়তে হবে।”