না থেকেও যেন আছেন ‘ডিয়েগো ম্যারাডোনা’

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ০৬:৩২:৫৮

ডেস্ক রিপোর্ট

ম্যারাডোনা কে স্মরণ করলো কোপা আমেরিকা আয়োজক কমিটি। ম্যারাডোনা কে স্মরণ করলো কোপা আমেরিকা আয়োজক কমিটি। ছবিঃ টুইটার

গত বছরে নভেম্বরে মাত্র ৬০ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ ফিফা বিশ্বকাপ জয়ী ডিয়েগো ম্যারাডোনা। তার চলে যাওয়ায় শোকের বার্তা বয়ে যায় বিশ্ব ক্রীড়াঙ্গনে। সেই শোক যেন এখনো কাটিয়ে উঠতে পারেনি অনেকে ফুটবল প্রেমী।

এই দুনিয়ার মায়া ছেড়ে চলে গেলেও ‘যেন তিনি ছিলেন’ গত রাতে আর্জেন্টিনার ম্যাচে। আর্জেন্টিনা ও চিলির মধ্যকার ম্যাচে অভিনব প্রদ্ধতিতে এই কিংবদন্তি ফুটবলারকে স্মরণ করিয়ে দিল কোপা আমেরিকা টুর্নামেন্টের আয়োজক কমিটি। ম্যাচ শুরুর ঠিক আগ মুহুর্তে ‘আলোর ঝলকানি ও আতশবাজি ফুটিয়ে ম্যারাডোনাকে স্মরণ করা হয়।’

এরপর ১৯৮৬ বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখা ডিয়েগো ম্যারাডোনার পার্ফরমেন্সের বিভিন্ন অংশ হলোগ্রাফিক সংস্করণের মাধ্যমে দেখিয়ে তার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা হয়।

 

আর্জেন্টিনা কিংবদন্তিকে অভিনব প্রদ্ধতিতে স্মরণ করা হলেও কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচ জয়ে রাঙাতে পারেনি লিওনেল মেসিরা। প্রথমার্ধে লিওনেল মেসির দূর্দান্ত ফ্রিকিকে আর্জেন্টিনা এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে চিলিকে সমতায় ফেরায় ভার্গাস। এরপর আর কোন গোল না করলে ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ম্যারাডোনার উত্তরসূরীদের। এ নিয়ে টানা তিন ম্যাচ ড্র করল আর্জেন্টিনা, এর আগে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলির সাথে ১-১ এবং কলম্বিয়ার সাথে ২-০ গোলে এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র করে লিওনেল মেসিরা।

আগামী ১৯ জুন সকাল ৬টায় উরুগুয়ের বিপক্ষে লড়বে আর্জেন্টিনা।