নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ২০:১৪:০২

ডেস্ক রিপোর্ট

নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা ছবিঃ সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। পূর্ব নির্ধারিত দলই ঘোষণা করলো ভারত। তবে সন্দেহ ছিল ওপেনিং জুটি নিয়ে। বাদ দেয়া হয়েছে কর্ণাটকের দুই ওপেনার কেএল রাহুল এবং মায়াঙ্ক আগারওয়ালকে। অর্থাৎ ১৮ তারিখের ফাইনালে ভারতের হয়ে ইনিংস শুরু করবেন রোহিত শর্মা এবং শুবমান গিল।

তবে ওপেনিং জুটি নিয়ে কিছুটা সংশয় থেকেই যাচ্ছে। রোহিত শর্মার জুটি শুবমান গিল আইপিএল সহ ভারতের মাটিতে ইংল্যান্ড সিরিজে রান পাননি।

টপ অর্ডারে চেতেশ্বর পুজারার পাশাপাশি বিরাট কোহলির সাথে থাকছেন আজিঙ্কিয়া রাহানে। বিকল্প হিসেবে দলে রাখা হয়েছে কাউন্টি খেলার জন্য দীর্ঘদিন যাবৎ ইংল্যান্ডে থাকা হনুমা বিহারিকে।

উইকেট কিপার অপশন হিসেবে রিশাব পান্ত আর ঋদ্ধিমান সাহা দুজনকেই দলে রেখেছে ভারত। তবে চুড়ান্ত একাদশে পান্তই সুযোগ পাবেন বলে ধারণা বিশেষজ্ঞদের।

এছাড়াও স্পিন ডিপার্টমেন্ট সামলানোর জন্য দলে রাখা হয়েছে অভিজ্ঞ দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে। যদিও প্রতিপক্ষ নিউজিল্যান্ড তাদের দলে রেখেছেন মাত্র ১ জন জেনুইন স্পিনার।

এছাড়াও পেস ডিপার্টমেন্ট সামলানোর জন্য ৬ জন ফাস্ট বোলারদের মধ্যে আছেন জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

ভারতের ১৫ সদস্যের স্কোয়াড:

রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কিয়া রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহাম্মদ শামি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।