বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

নিজের নয়, বাবরের অধিনায়কত্বেই পাকিস্তানের ভালো দেখছেন রিজওয়ান

প্রকাশ: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ | ২১:৫৮:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নিজের নয়, বাবরের অধিনায়কত্বেই পাকিস্তানের ভালো দেখছেন রিজওয়ান
ছবিঃ সংগৃহীত
নিজের নয়, বাবরের অধিনায়কত্বেই পাকিস্তানের ভালো দেখছেন রিজওয়ান ছবিঃ সংগৃহীত

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৬ষ্ঠ আসরে প্রথমবারের মতো মুলতান সুলতানসের অধিনায়কের দায়িত্ব উঠেছিল মোহাম্মদ রিজওয়ানের কাঁধে। প্রথমবারের মতো দায়িত্ব নিয়েই দলকে প্রথমবারের মতো অরাধ্য পিএসএল শিরোপা এনে দেন পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটার। ব্যাট হাতে আসরের দ্বিতীয় সর্বোচ্চ ৫০০ রান করার পাশাপাশি নেতৃত্ব গুণেও বিশেষভাবে নজর কেড়েছেন মুলতানের অধিনায়ক।

রিজওয়ানের নেতৃত্বগুণে মুগ্ধ হয়ে রমিজ রাজার মতো পাকিস্তানের অনেক সাবেক ক্রিকেটার এবং ভক্তরা জাতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে এই কিপার-ব্যাটারকে চাইছেন। তবে আপাতত সেই সম্ভাবনা নিজেই উড়িয়ে দিয়েছেন খোদ মোহাম্মদ রিজওয়ান। বরং বর্তমান অধিনায়ক বাবর আজমের অধীনেই খেলোয়াড় হিসেবে নিজের সেরাটা দিতে চান তিনি।

 

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সফরের আগে মঙ্গলবার এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে সাংবাদিকদের সাথে যুক্ত হয়েছিলেন মোহাম্মদ রিজওয়ান। সেখানে তিনি জানিয়েছেন বিশ্বের সেরা অধিনায়কদের একজন হতে চলেছেন বাবর আজম।

বাবরের অধিনায়কত্ব প্রসঙ্গে রিজওয়ানঃ

“আমি দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে ভাবছি না, কেননা আমি শুধুমাত্র খেলোয়াড় হিসেবেই খেলার দিকে মনোনিবেশ করেছি। যখনই দলের প্রয়োজন হয়, আমি আমার পরামর্শগুলি দেই। এছাড়াও, আপনি যদি বাবরের পারফরম্যান্সের দিকে নজর দেন, তবে দেখবেন তিনি সত্যিই দুর্দান্ত করছেন এবং আমরা তার অধীনে টানা ছয়টি সিরিজ জিতেছি। বাবর বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক হওয়ার পথেই চলছেন।”

রোজা রেখেই বাবরের সাথে ইতিহাস গড়লেন রিজওয়ান

রিজওয়ান এবং বাবর (ছবিঃ জিও টিভি)

পাশাপাশি পাকিস্তানের তারকা কিপার-ব্যাটার আরও জানিয়েছেন, যদি দলে প্রয়োজন হয় তাহলে দলের স্বার্থে নিজেদের ব্যাটিং পজিশন পরিবর্তন করতেও রাজি আছেন তারা।

দলের স্বার্থে ব্যাটিং পজিশন পরিবর্তন করতেও রাজি বাবর-রিজওয়ানঃ

“যতদূর আমি এবং অধিনায়ক (বাবর) আলোচনা করেছি (ব্যাটিং অবস্থান সম্পর্কে), পাকিস্তান দলের উন্নতির জন্য প্রয়োজনে আমরা (ওপেনিং) ছেড়ে দিতেও রাজি। দলের পক্ষে যা কিছু করা উচিৎ, আমরা তা করবো।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি