বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে চায়নি : ইউনিস খান

প্রকাশ: রবিবার, ২৭ জুন, ২০২১ | ১৪:৪২:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে চায়নি : ইউনিস খান
ছবি - সংগৃহীত
পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে চায়নি : ইউনিস খান ছবি - সংগৃহীত

গত বছরের নভেম্বরে পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিলো দেশটির সাবেক কিংবদন্তি ব্যাটার ইউনিস খানকে। ২০২২ বিশ্বকাপ পর্যন্ত দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। তবে ৭ মাস পরই সেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন ইউনিস খান। গেল ২২ জুন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শুরুতে এ বিষয়ে মুখে কুলুপ এঁটে রাখলেও সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবর আজমদের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়া নিয়ে মুখ খুলেছেন ইউনিস খান। ‘এআরওয়াইস্পোর্টস’ এর সাথে আলাপচারিতায় পাকিস্তানের সাবেক এই ব্যাটার অভিযোগ জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তার সমর্থন চায় না। আর এ কারণেই নিজে থেকেই সরে দাড়িয়েছেন তিনি।

পাকিস্তান দলের সাথে ইউনিস খান (ছবিঃ সংগৃহীত)

ইউনিস আরও জানিয়েছেন, ২০১৭ সালেই তৎকালীন বোর্ড প্রধানের কাছ থেকে পাকিস্তানের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। এরপর তিন বছর ধরে অনেক চিন্তাভাবনা শেষেই নতুন পরিচয়ে পাকিস্তান ক্রিকেটে ফিরেছিলেন তিনি।

দায়িত্ব ছাড়া প্রসঙ্গে ইউনিস খানঃ
“২০১৭ সালে, যখন আমি লর্ডস থেকে ফিরে আসছিলাম (ব্যক্তিগত ইভেন্টে অংশ নেওয়া শেষে) তখন আমাকে ক্রিকেট বোর্ডের তৎকালীন চেয়ারম্যান এই ভূমিকা (পাকিস্তানের ব্যাটিং কোচ) গ্রহণ করার প্রস্তাব দিয়েছিলেন। বহু লোক আমাকে এটি করার পরামর্শ দেওয়ার পরে আমি গত তিন বছর ধরে এই ভূমিকা নেওয়ার কথা ভেবেছি এবং তারপর ছয় থেকে সাত মাস আমি এই দায়িত্বে ছিলাম। আমি পিসিবিকে সমর্থন দিতে গিয়েছিলাম তবে তারা যদি আমার সমর্থন না চায় তবে আমি কী বলতে পারি?”

উল্লেখ্য, ইউনিস খানের পরিবর্তে এখনো নতুন কোনো ব্যাটিং কোচকে নিয়োগ দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। ফলে পাকিস্তানের আসন্ন ইংল্যান্ড সফরে ব্যাটিং গুরু ছাড়াই খেলতে হবে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানদের। তবে ওয়েস্ট সফরের আগেই নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে বলে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি