বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসএল ফাইনালের আগে জালমির দুই পাকিস্তানি ক্রিকেটার ‘বরখাস্ত’

প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ | ১৬:৪১:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

পিএসএল ফাইনালের আগে জালমির দুই পাকিস্তানি ক্রিকেটার 'বরখাস্ত'
ছবিঃ ইন্টারনেট
পিএসএল ফাইনালের আগে জালমির দুই পাকিস্তানি ক্রিকেটার 'বরখাস্ত' ছবিঃ ইন্টারনেট

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আজ (বৃহস্পতিবার) পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৬ষ্ঠ আসরের ফাইনালে মুলতান সুলতানসের বিপক্ষে মাঠে নামবে পেশোয়ার জালমি। কিন্তু ফাইনালে নামার আগে বড় ধাক্কা খেয়েছে ফ্যাঞ্জাইজিটি। জৈব সুরক্ষা বলয়ের নীতিমালা ভঙ্গ করার অভিযোগে ফাইনাল থেকে বহিস্কৃত করা হয়েছে জালমির দুই পাকিস্তানি ক্রিকেটার হায়দার আলী এবং উমাইদ আসিফকে।

বুধবার পেশোয়ার জালমির এই দুই ক্রিকেটার জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে যেয়ে সামাজিক দূরত্বের বজায় না রেখেই বাইরের লোকদের সাথে দেখা করেছিলো। যার ফলে বৃস্পতিবার সকালেই ব্যারিস্টার সালমান নাসির (পিসিবি, চিফ অপারেটিং অফিসার) এবং বাবর হামিদের (বাণিজ্যিক পরিচালক এবং পিএসএল ৬ প্রধান) সমন্বয়ে গঠিত পিএসএল কোভিড -১৯ ম্যানেজমেন্ট প্যানেল এই শাস্তির রায় জানিয়েছে।

ইতোমধ্যেই স্বাস্থ্য ও সুরক্ষা প্রোটোকল লঙ্ঘনের অভিযোগ স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত হায়দার আলী এবং উমাইদ আসিফ। ফলে পরবর্তীতে আনুষ্ঠানিক শুনানির কোনো দরকার হয়নি। সেই সাথে তাদের তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

পিএসএল ফাইনাল ছাড়াও পাকিস্তানের আসন্ন ইংল্যান্ড এবং ওয়েস্ট সফরের দল থেকেও বাদ দেওয়া হয়েছে হায়দার আলীকে। তার পরবর্তীতে পাকিস্তান দলে ডাকা হয়েছে শোয়েব মাকসুদকে। চলমান পিএসএল আসরে মুলতান সুলতানসের হয়ে দারুণ ছন্দে রয়েছেন এই ব্যাটার। আসরের এখন পর্যন্ত ১১ ম্যাচে ৪০.৩৩ গড় এবং ১৫৩ স্ট্রাইক রেটে ৩৬৩ রান করেছেন মাকসুদ।

২০১৬ সালে সর্বশেষ পাকিস্তানের জার্সিতে দেখা গেছিলো শোয়েব মাকসুদকে (ছবিঃ এএফপি)

পাকিস্তানের হয়ে ২৬টি ওয়ানডে এবং ২০টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে শোয়েব মাকসুদের। তবে ২০১৬ সালের জানুয়ারি মাসে হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ পাকিস্তানের জার্সিতে খেলতে দেখা গেছিলো মুলতানের এই ব্যাটারকে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি