বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফাঁদ’ পেতেছিলেন কোহলি, তাতে পা না দেওয়ায় জেমিসনকে সাউদির প্রশংসা

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ | ০৯:৩৬:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফাঁদ’ পেতেছিলেন কোহলি, তাতে পা না দেওয়ায় জেমিসনকে সাউদির প্রশংসা ছবিঃ সংগৃহীত
ফাঁদ’ পেতেছিলেন কোহলি, তাতে পা না দেওয়ায় জেমিসনকে সাউদির প্রশংসা ছবিঃ সংগৃহীত

চলতি মাসের ১৮ তারিখ দাউদাম্পটনে শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই ফাইনালকে ঘিরে ভারত এবং নিউজিল্যান্ডের খেলোয়াড়দের আগ্রহের কমতি নেই বিন্দুমাত্র। প্রায় ৩ মাস আগে থেকেই মানসিক প্রস্তুতি শুরু করে দিয়েছেন খেলোয়াড়েরা। কেউ কেউ তো ফাইনালকে ঘিরে আলাদা প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন।

তার মধ্যে একজন নিউজিল্যান্ডের দীর্ঘাকায় ফাস্ট বোলার কাইল জেমিসন। আরসিবি সতীর্থ বিরাট কোহলির উইকেটটি অবশ্যই নিতে চাইবেন এই ফাস্ট বোলার। বিষয়টি অজানা নয় কোহলিরও। তাই ফাইনালে জেমিসিনের মুখোমুকি হবার আগে টুকটাক প্রস্তুতি সেরে রাখতে জেমিসনের জন্য একটি ফাঁদ পেতেছিলেন বিরাট কোহলি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুধু নিরপেক্ষ মাঠেই নয় ম্যাচের বলও থাকবে নিরপেক্ষ। ভারত ঘরের মাঠে এসজি বলে খেলে, অন্যদিকে নিউজিল্যান্ড খেলে কুকাবুরা বলে। তাই ফাইনাল ম্যাচে ব্যবহার হবে ডিউক বল। জানা গেছে, স্থগিত আইপিএল খেলতে আসার সময়েই এক জোড়া ডিউক বল সাথে করে এনেছিলেন জেমিসন।

বিষয়টি জানার পরেই জেমিসনকে কোহলি অনুশীলনের ছলে নাকি অনুরোধ জানিয়েছিলেন ডিউক বলে খেলার জন্য। সাম্প্রতি এমনই এক মন্তব্য করেছেন আরসিবির আরেক সতীর্থ ড্যান ক্রিশ্চিয়ান। এই অজি তারকা আরো বলেন, জেমিসনকে ডিউক বলে খেললে তার শক্তি-দুর্বলতা সম্পর্কে কিছুটা হলেও ধারনা হয়ে যেত কোহলির।

তবে জেমিসনও কম যান না। কোহলির সেই ফাঁদে পা না দিয়ে তা নাকচ করে দেন এই ফাস্ট বোলার। এই বিষয়টি নিয়েই সাম্প্রতি মুখ খুলেছেন কিউই ফাস্ট বোলার টিম সাউদি। তিনি কোহলির পাতা ফাঁদে পা না দেওয়ায় জেমিসনকে বড় সড় বাহবা-ই দিয়েছেন।

সতীর্থের বুদ্ধিমত্তার প্রশংসা করে এক সাক্ষাৎকারে সাউদি বলেন, “আমি নিশ্চিত এই ঘটনাটা সত্যি। ম্যাচের আগে কেনই বা ব্যাটসম্যানদের বোলারের শক্তি বা দুর্বলতার বুঝে নেওয়ার সুযোগ দেব? কোহলি খুবই চতুরতার সাথে তাকে (জেমিসন) ফাঁদে ফেলার চেষ্টা করেছিল। তবে জেমিসন কোহলিকে না করে দিয়ে উচিত কাজটাই করেছে।”

আরও খেলার খবরঃ   আইপিএলে খেলতে পারবে কি-না নিশ্চিত নন কিউই পেসার

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি