বর্ণবাদ বিতর্কে নাম আসায় বিব্রত সাব্বির

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ১২:৩৩:৪৪

ডেস্ক রিপোর্ট

বর্ণবাদ বিতর্কে নাম আসায় বিব্রত সাব্বির ছবি - সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডে স্পিনার ইলিয়াস সানি ও সাব্বির রহমানের মধ্যকার অপ্রীতিকর ঘটনায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অভিযোগ জানায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সাব্বিরের উপর অভিযোগ হলো, ইলিয়াস সানিকে কাইল্লা বলে গালি দেওয়ার পাশাপাশি ইটও ছুড়ে মেরেছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে সাব্বিরের অপরাধের কোন প্রমাণ পায়নি সিসিডিএম, অন্যদিকে নিজেকে নির্দোষ করতে পারেননি সাব্বির রহমানও।

গতকাল আনুষ্ঠানিক শুনানি শেষে সাব্বির রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়, সতর্ক করে দেওয়া হয়েছে ইলিয়াস সানিকেও। সেই সাথে অভিযোগ প্রমাণ করতে না পারায় ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ম্যানেজার সুলতান মাহমুদকেও ৫০ হাজার করে টাকা জরিমানা করা হয়েছে।

অভিযোগ ওঠার পর থেকেই তা অস্বীকার করে আসছিল সাব্বির রহমান, আনুষ্ঠানিক শাস্তির পর আবারও অভিযোগ নিয়ে কথা বলেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের অলরাউন্ডার সাব্বির রহমান। তিনি জানিয়েছেন, এই ঘটনায় নাম আসায় সেটা তার জন্য বিব্রতকর।

এই প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাব্বিরের মন্তব্যঃ

“সানি ভাই আমার বড়ভাই-এর মতো, কিন্তু আমাদের সম্পর্ক বন্ধুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে আমরা একসাথে ক্রিকেট খেলছি। আমাদের দুজনকে কেন্দ্র করে যে অপ্রীতিকর বিষয়টি মিডিয়াতে এসেছে সেটি আমার জন্য বিব্রতকর কারণ তাকে আমি সম্মান করি একজন সিনিয়র ক্রিকেটের হিসেবে। আমাদের দুজনের মধ্যে আজকেও কথা হয়েছে এবং আমাদের মধ্যে কোনো ভুল বুঝাবুঝি নেই।”