বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাবার পথ ধরে পাকিস্তানের জাতীয় দলে আজম খান

প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১ | ১৫:০০:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাবার পথ ধরে পাকিস্তানের জাতীয় দলে আজম খান
ছবি - সংগৃহীত
বাবার পথ ধরে পাকিস্তানের জাতীয় দলে আজম খান ছবি - সংগৃহীত

জুলাই ও আগস্টে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের জন্য আলাদা সংস্করণে ভিন্ন ভিন্ন স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আজম খান।

পাকিস্তানের জাতীয় দলে ডাক পাওয়া আজম খান দেশটির সাবেক তারকা ক্রিকেটার মঈন খানের ছেলে, তিনি আরও একটা কারণে বেশ আলোচনায় ছিলেন; তা হলো তার অতিরিক্ত ওজন। তবে স্থুলকায় চেহারা পারফর্মেন্সে খুব একটা প্রভাব ফেলেনি, ঘরোয়া টি-টোয়েন্টি ও পাকিস্তান সুপার লিগে দারুণ ব্যাটিংয়ে অনেকদিন ধরেই আলোচনায় ছিলেন আজম খান।

টেস্ট দলে ফিরেছেন নাসিম শাহ ও মোহাম্মদ আব্বাস, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন পাকিস্তানের ওয়ানডের সহ-অধিনায়ক শাদাব খান।

আজম খান। ছবিঃ সংগৃহীত

জুলাইয়ের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান, বাবর আজমদের ওয়েস্ট ইন্ডিজ সফর আগস্টে; সেই সফরে ২ টেস্ট ও ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান ক্রিকেট দল।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফর পাকিস্তান দলঃ

টেস্ট স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নেওয়াজ, নোমান আলী, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শাহনাওয়ার দাহানি, নাসিম শাহ, ইয়াসির শাহ ও জাহিদ মাহমুদ।

ওয়ানডে স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আব্দুল্লাহ শফিক, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হারিস সোহাইল, হাসান আলী, ইমাম উল হক, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন ও উসমান কাদির।

টি-টোয়েন্টি স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শারজিল খান, শাদাব খান, আর্শাদ ইকবাল, আজম খান, ফাহিম আশরাফ, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনি., সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি ও উসমান কাদির।

আরও খেলার খবরঃ   মিসবাহ-ওয়াকারের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন আকিব জাভেদ

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / আমাদের শক্তিশালী একটি দল আছে: রিয়ালকে হুংকার রোনাল্ড কোম্যানের
ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি