বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাড়তি সুবিধা নিয়ে সাউদাম্পটনে আসবে নিউজিল্যান্ড : অশ্বিন

প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১ | ২১:৩২:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাড়তি সুবিধা নিয়ে সাউদাম্পটনে আসবে নিউজিল্যান্ড : অশ্বিন
ছবিঃ সংগৃহীত
বাড়তি সুবিধা নিয়ে সাউদাম্পটনে আসবে নিউজিল্যান্ড : অশ্বিন ছবিঃ সংগৃহীত

আর মাত্র ৬ দিন পরেই মাঠে গড়াবে প্রথমবারের মত আয়োজিত আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ঐতিহাসিক সেই ফাইনালের আগে এই মূহুর্তে ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে লড়ছে নিউজিল্যান্ড।

বেশিরভাগ ক্রিকেট পন্ডিতদের মতেই ভারতের বিপক্ষে ফাইনালে নামার আগে এই টেস্ট সিরিজ কিউইদের বাড়তি সুবিধা দিবে, যার সাথে পুরোপুরি একমত ভারতীয় তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনও। এই অফ স্পিনারের মতে এতে তাদের কাজটা স্বভাবতই আরও কঠিন হয়ে উঠবে।

বিসিসিআই টিভিতে প্রকাশিত এক ভিডিওতে এ প্রসঙ্গে চলমান ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে প্যাট কামিন্স (৭০) এবং স্টুয়ার্ট ব্রডের (৬৯) পর তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অশ্বিন (৬৭) বলেন,

“আমি প্রত্যাশা করছি খুব সুপরিকল্পিত এবং একটি সুদৃঢ় মনোভাব নিয়ে নিউজিল্যান্ডের দল আমাদের বিপক্ষে খেলতে আসবে এবং স্পষ্টতই, ইংল্যান্ডে দুটি টেস্ট খেলে তারা অবশ্যই বাড়তি সুবিধা নিয়ে আসবে। ফলে আমাদের আরও দ্রুত মানিয়ে নিতে হবে।”

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে তৃতীয় সর্বোচ্চ ৬৭টি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (ছবিঃ ক্রিকেট কাউন্টি)

তিনি আরও যোগ করেন, “এটি টেস্ট ক্রিকেট খেলার সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশ হতে চলেছে, এই সমস্ত বছরে এটি (ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল) কখনই হয়নি এবং কখনও নিরপেক্ষ স্থানে কোনও দল খেলিনি।”

অন্যদিকে ফাইনালের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগও থাকছে না ভারতের সামনে। ফলে নিজেদের মধ্যে ম্যাচ খেলেই যতটুকু সম্ভব নিজেদের ঝাঁলিয়ে নিচ্ছে বিরাট কোহলির দল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি