বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বায়ার্ন মিউনিখের বোর্ড থেকে সরে দাঁড়াচ্ছেন রুমেনিগে!

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ | ১২:৫৮:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বায়ার্ন মিউনিখের বোর্ড থেকে সরে দাঁড়াচ্ছেন রুমেনিগে!
ছবিঃ সংগৃহীত
বায়ার্ন মিউনিখের বোর্ড থেকে সরে দাঁড়াচ্ছেন রুমেনিগে! ছবিঃ সংগৃহীত

নতুন যুগে প্রবেশ করতে যাচ্ছে জার্মান জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। মৌসুম শেষে জাদুর কাঠির ন্যায় ক্লাবের ইতিহাস বদলে দেওয়া হ্যান্সি ফ্লিকের বিদায় নেওয়ার পর এবার বাভারিয়ানদের চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন কিংবদন্তি কার্ল-হাইন্ৎস রুমেনিগে। তার জায়গায় আসছেন জার্মানি ও বায়ার্ন মিউনিখের আরেক কিংবদন্তি সাবেক গোলরক্ষক অলিভার কান। 

৬৫ বছর বয়সী রুমেনিগের সঙ্গে বায়ার্নের মিউনিখের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা এই বছরের শেষে। কিন্তু মেয়াদ শেষ হওয়ার ছয় মাস আগেই তিনি ক্লাবের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। চলতি মাসের ৩০ তারিখই বায়ার্নের চেয়ারম্যান হিসেবে শেষ দিন কাটাবেন ক্লাবটির সাবেক কিংবদন্তি এ ফরোয়ার্ড।

ছবিঃ টুইটার

মঙ্গলবার কার্ল-হাইন্ৎস রুমেনিগের ক্লাব চেয়ারম্যানের পদ ছাড়ার কথা জানায় বায়ার্ন মিউনিখ। নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে এই কথাটি নিশ্চিত করে জার্মান চ্যাম্পিয়নরা। বিবৃতিতে বায়ার্ন মিউনিখ জানায়,

“বায়ার্ন মিউনিখে একটি বিশাল সফল যুগের অবসান ঘটছে। তার নিজস্ব অনুরোধে ক্লাবের সভাপতি এবং তত্ত্বাবধায়ক বোর্ডের চেয়ারম্যান হারবার্ট হেইনানের সঙ্গে ঘনিষ্ঠ পরামর্শক্রমে কার্ল-হাইন্ৎস রুমেনিগে বায়ার্ন মিউনিখের চেয়ারম্যান পদ থেকে অবসর নেবেন। ২০২১ সালের ৩০শে জুন থেকে তা কার্যকর হবে।”

খেলোয়াড়ি জীবন ইতি টেনে ১৯৯১ সাল থেকে বায়ার্ন মিউনিখের ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত হন রুমেনিগে। ১১ বছর পর প্রথমবারের মতো বাভারিয়ানদের চেয়ারম্যান নির্বাচিত হোন। এরপর সেই পদে আছেন টানা ২০ বছর ধরে৷ রুমেনিগের সময়ে বায়ার্ন মিউনিখ ১৯টি বুন্দেসলিগা জিতেছে। ২০০১, ২০১৩ ও ২০২০—এ তিন বছর জিতেছে তিনটি চ্যাম্পিয়নস লিগ।

ছবিঃ টুইটার

জার্মানি জাতীয় দলের হয়ে ৯৫টি ম্যাচ খেলা সাবেক এই ফরোয়ার্ড বায়ার্নে খেলেছেন এক দশক, ১৯৭৪ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত। বায়ার্ন মিউনিখের হয়ে দুটি ইউরোপিয়ান কাপ জিতেছেন। ব্যক্তিগতভাবে এসময় দুটো ব্যালন ডি’অরও জিতেন কিংবদন্তি এই ফরোয়ার্ড।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি