বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপ বাছাইপর্ব: কোপার আগে জয়ে ফিরতে পারল না আর্জেন্টিনা

প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১ | ০৭:৪১:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বিশ্বকাপ বাছাইপর্ব: কোপার আগে জয়ে ফিরতে পারল না আর্জেন্টিনা
ছবিঃ সংগৃহীত
বিশ্বকাপ বাছাইপর্ব: কোপার আগে জয়ে ফিরতে পারল না আর্জেন্টিনা ছবিঃ সংগৃহীত

কোপা আমেরিকার আগে প্রথম বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্রত্যাশিত জয় পায়নি আর্জেন্টিনা। শুরুতে এগিয়ে থেকেও বিরতির পর গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় লিওনেল স্কোলানির দলকে। সবশেষ তিন ম্যাচের দুটোতেই জয়হীন। তাই মহাদেশীয় লড়াইয়ে মাঠে ফেরার আগে কলম্বিয়ার বিপক্ষে আজ জয় বড্ড জরুরি ছিল মেসিদের জন্য।

কিন্তু, আকাশী-নীল সমর্থকদের আশা আজও পূরণ করতে পারেনি মেসিরা। এবারও প্রতিপক্ষের মাঠে শুরুতে দুই গোলের লিড নিয়েও জয় নিয়ে ফিরতে লিওনেল স্কোলানির দল। কোপা আমেরিকার আগে শেষ ম্যাচে অন্তিম মুহুর্তে গোল হজম করে কলম্বিয়ার সঙ্গে ২-২ গোলের ড্র করেছে আর্জেন্টিনা।

স্ত্যাদিও মেট্রোপলিটনে শুরুর আট মিনিটেই দুই গোল করে ঝড়ের আভাস দিয়েছিল মেসিরা। ক্রিশ্চিয়ান রোমেরোর দুর্দান্ত গোলের ৫ মিনিট পর আর্জেন্টিনার ব্যবধান দ্বিগুণ করেন লিওনার্দো প্যারাদেস। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

ছবিঃ ফেসবুক

বিরতির পর মাঠে ফিরে গোল পেয়ে যায় কলম্বিয়া। সফল স্পটকিকে স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান আটালান্তার ফরোয়ার্ড ফার্নান্দো মুরিয়েল। শেষ দিকে যোগ করা সময়ে মিগুয়েল বোর্জা গোল করে কলম্বিয়াকে ম্যাচে ফিরায়। বাকি সময় আর কোন গোল না হলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুদল।

বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত শুরু করা আর্জেন্টিনা এই নিয়ে সর্বশেষ চার ম্যাচের তিনটিতেই পয়েন্ট হারালো। আগের ম্যাচে পেরুর বিপক্ষে ইকুয়েডর হেরে যাওয়ায় আপতত পয়েন্ট টেবিলের আগের জায়গাতেই আছে মেসিরা।

৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখন লাতিন আমেরিকার অঞ্চলে দুইয়ে আছে। এক ম্যাচ কম খেলে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। আর্জেন্টিনার সমান ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে তিনে আছে ইকুয়েডর।

আগামী ১৫ই জুন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে মহাদেশীয় লড়াইয়ে ক্যাম্পেইন শুরু করবে আর্জেন্টিনা। এবার কোপা আমেরিকায় মেসিরা খেলবে গ্রুপ বি’তে। যেখানে তাদের বাকি প্রতিপক্ষ হিসেবে আছে প্যারাগুয়ে, বলিভিয়া ও উরুগুয়ে।

আরও খেলার খবরঃ   বিপুল অংকের বোনাস, ফের নিষিদ্ধ সেপ ব্ল্যাটার!

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি