বৃষ্টি বাঁচিয়ে দিল ভারতকে!

প্রকাশ: শুক্রবার, ১৮ জুন, ২০২১ | ২০:৫৭:৪০

ডেস্ক রিপোর্ট

এভাবেই অধির অপেক্ষায় ছিলেন দুই দলের সমর্থকরা। এভাবেই অধির অপেক্ষায় ছিলেন দুই দলের সমর্থকরা। ছবিঃ টুইটার।

সাউদাম্পটনে যে বৃষ্টি বাগড়া দিবে তা আগে থেকেই পূর্বাভাস দিয়ে রেখেছিল আবহাওয়া অধিদপ্তর। সেটিই হলো। তবে প্রত্যাশার চেয়ে কিছুটা বেশিই। ধারণা করা হয়েছিল অন্তত ৫০ ওভার বা এক সেশন খেলা হতে পারে।

তবে সেটিও আর হয়নি। বৃষ্টি বাধাই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনের খেলা ভেস্তে গেছে। বলা বাহুল্য পুরো ৫ দিন এমনকি রিজার্ভ ডে-তেও বৃষ্টির আশঙ্কা করছে আবহাওয়াবিদরা।

প্রায় মাস খানেক আগে ইংল্যান্ডে এসেছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। স্বাগতিক ইংলিশদের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ জিতেছে ১-০ ব্যবধানে। দীর্ঘ সময় ইংল্যান্ডের মাটিতে থাকায় আবহাওয়ার সাথেও বেশ মানিয়ে নিয়েছে দারুণ ফর্মে থাকা নিউজিল্যান্ড।

অন্যদিকে বৃষ্টির বাধায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামার আগে ঠিকমতো অনুশীলনটাও করতে পারেনি বিরাট কোহলিরা। দীর্ঘদিন নেই ম্যাচের মধ্যেও। তাই অনেকেই ভারতের থেকে নিউজিল্যান্ডকেই ফেভারিট মানছেন এই ম্যাচে।

ভিন্ন নন মাইকেল ভনও। তার চোখে ফাইনালে এগিয়ে নিউজিল্যান্ডই। তাই বৃষ্টিতে প্রথম দিনের খেলা না হওয়ায় ভারতকে খোঁচা দিতে ছাড়েননি এই সাবেক ইংলিশ অধিনায়ক। মন্তব্য করেছেন, এই বৃষ্টিই বাঁচিয়ে দিল কোহলিদের।

টুইটারে ভন লিখেছেন,

“আমি দেখতে পাচ্ছি এই আবহাওয়াই ভারতকে বাঁচিয়ে দিল।

সাথে একটি চোখ টিপার ইমোজিও ব্যবহার করেছেন ভন। খোঁচা দেয়ায় এমনিই প্রসিদ্ধ তিনি তার উপর এমন সুযোগ পেয়ে নিজের স্বভাবসিদ্ধ ঢঙে বিরাট কোহলিদের ব্যঙ্গ করতে ভুল করেননি তিনি।

ভনের এই খোঁচার জাবাব মাঠেই দিতে পারতো কোহলিরা। তবে আপাতত সেটি হবে বলে মনে হচ্ছে না। আগামী সাত দিনই প্রবল বা অতিপ্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভেস্তে যাওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।