বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির জন্মদিনে রোনালদোর ‘বিশ্বরেকর্ড’

প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ | ০৫:২১:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মেসির জন্মদিনে রোনালদোর 'বিশ্বরেকর্ড' ছবিঃ ফেসবুক
মেসির জন্মদিনে রোনালদোর 'বিশ্বরেকর্ড' ছবিঃ ফেসবুক

আজ ৩৪তম জন্মদিনে পদার্পণ করলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। চিরপ্রতিদ্বন্দ্বীর জন্মদিনে নতুন মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। ইউরো চ্যাম্পিয়নশীপে নিজেদের শেষ রাউন্ডে জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ইরানের আলি দাইয়ের পাশে নাম লেখালেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। 

বুধবার রাতে ইউরোপ সেরার আসরে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে মুখোমুখি হয় পর্তুগাল। আসরের ‘মৃত্যু ফাঁদ’ খ্যাত ‘এফ’ গ্রুপের সবচেয়ে বড় ম্যাচে শুরুতেই রোনালদোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের বয়স যখন ত্রিশ মিনিট ডি-বক্সে উড়ে আসা বল পাঞ্চ করে ফেরাতে গিয়ে দানিলো পেরেইরার মুখে ফরাসি গোলরক্ষক লরিস আঘাত করলে পেনাল্টি পায় শিরোপাধারীরা।

ছবিঃ ফেসবুক

সফল স্পটকিকে পর্তুগিজদের এগিয়ে দেন রোনালদো। ফ্রান্সের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম গোল করেই নতুন ইতিহাস সৃষ্টি করেন পর্তুগিজ মহাতারকা। বিশ্বকাপ ও ইউরো চ্যাম্পিয়নশীপ মিলিয়ে এটি ৩৬ বছর বয়সী ফরোয়ার্ডের ছিল রেকর্ড ২০তম গোল। এতদিন ১৯ গোল করে এই রেকর্ডে রোনালদোর সঙ্গী ছিলেন জার্মান কিংবদন্তি স্ট্রাইকার মিরোস্লাভ ক্লোসা। এখন এই রেকর্ডটির মালিক রোনালদো শুধু একাই।

এই গোলের মাধ্যমে জাতীয় দলের হয়ে আর্জেন্টাইন দুই কিংবদন্তি ম্যারাডোনা ও মেসির সমন্বিত গোলসংখ্যাকেও ছাড়িয়ে গিয়েছেন রোনালদো। ফরাসিদের বিপক্ষে প্রথম গোলটি ছিল পর্তুগালের হয়ে তার ক্যারিয়ারের ১০৮তম গোল। আর আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত লিওনেল মেসি ও প্রয়াত দিয়েগো ম্যারাডোনার সমন্বিত গোলসংখ্যা ১০৭টি।

ছবিঃ ইন্টারনেট

তবে দ্বিতীয় গোলেই যেন আসল মাইলফলক স্পর্শ করেন সর্বকালের সর্বোচ্চ অফিশিয়াল গোলদাতা। ফ্রান্সের বিপক্ষে নতুন বিশ্বরেকর্ড গড়েই চিরপ্রতিদ্বন্দ্বীর জন্মদিনে উদযাপন করেছেন পর্তুগিজ অধিনায়ক।

শুরুতেই গোল খেয়ে ঘুরে দাঁড়ানো ফ্রান্স যখন করিম বেনজেমার জোড়া গোলে এগিয়ে। এগিয়ে গিয়েও আবার পিছিয়ে পড়ে পর্তুগাল যখন টুর্নামেন্ট থেকে বিদায়ের শঙ্কায়, ঠিক তখনই আবারও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দলের ত্রাণকর্তা হয়ে হাজির হোন রোনালদো।

আরও খেলার খবরঃ   নেইমার নৈপুণ্যে জয়রথ ছুটছেই ব্রাজিলের

ম্যাচের ৬০তম মিনিটে নিজেদের ডি-বক্সে ফ্রান্সের ডিফেন্ডার জুল কুন্দের হাতে বল লাগলে আবারও পেনাল্টি পায় পর্তুগাল। প্রচন্ড চাপের মুখেও সফল স্পটকিকে ফরাসি গোলরক্ষককে বোকা বানিয়ে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নদের সমতায় ফেরান রোনালদো। আর এই গোল করেই নতুন বিশ্বরেকর্ডের সঙ্গী হয়ে যান জুভেন্টাস তারকা।

ছবিঃ ফেসবুক

পর্তুগালের জার্সিতে ১০৯তম গোল করে আন্তর্জাতিক ফুটবলে বিশ্বরেকর্ড গড়া ইরানের আলী দাইয়ের পাশে এখন পাঁচবারের বর্ষসেরা ফুটবলারও। আর মাত্র একটি গোল করতে পারলেই আন্তর্জাতিক ফুটবলে এককভাবে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা বনে যাবেন। চিরপ্রতিদ্বন্দ্বীর জন্মদিনে এমন অর্জন নিশ্চয়ই অনেকদিন মনে রাখবে রোনালদোও!

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যাম্ফারের ডাবল হ্যাট্রিকে সহজ জয় দিয়ে বিশ্বকাপ শুরু আইরিশদের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি