মে মাসের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ মুশফিকুর রহিম

প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১ | ১৪:৩১:০৫

ডেস্ক রিপোর্ট

এদিন বাংলাদেশকে পরাজয় থেকে বাঁচাতে পারেননি মুশফিকুর রহিমও। ছবিঃ বিসিবি

পুরুষদের মে মাসের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। পাকিস্তানের পেসার হাসান আলী এবং শ্রীলঙ্কার স্পিনার প্রভিন জয়াবিক্রেমা পিছনে ফেলে গত মাসের সেরা পুরুষ ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন টাইগার কিপার-ব্যাটার। আর নারী বিভাগে সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রিজ।

আজ (সোমবার) নারী এবং পুরুষ উভয় বিভাগে মে মাসের আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ’ এর নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

মে মাসের 'আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ' মুশফিকুর রহিম

ছবিঃ আইসিসি

মে মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে দূর্দান্ত ছন্দে ছিলেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল টাইগাররা।

লঙ্কানদের বিপক্ষে সেই সিরিজে এক সেঞ্চুরি আর এক ফিফটিতে তিন ম্যাচে ৮৮.৪৩ স্ট্রাইক রেট এবং ৭৯ গড়ে ২৩৭ রান করেছিলেন তিনি। যার পুরস্কার স্বরুপ সিরিজ সেরার পুরস্কার উঠেছিল তার হাতে।

ছবিঃ আইসিসি

মে মাসের সেরা নারী ক্রিকেটার ক্যাথরিন ব্রিজঃ

এর আগে ছেলে-মেয়ে মিলিয়ে স্কটল্যান্ডের ক্রিকেট ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি র‍্যাঙ্কিংয়ে সেরা দশে উঠে আসার কীর্তি দেখিয়েছিলেন ক্যাথরিন ব্রিজ। এবার প্রথমবারের এই পুরষ্কার জিতে আবারও ইতিহাস গড়লেন স্কটল্যান্ডের এই অলরাউন্ডার।

মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা চার টি-টোয়েন্টিতে ৯৬ রান করার পাশাপাশি ৫ উইকেট শিকার করেছেন ক্যাথরিন ব্রিজ।