শেখ জামালকে উড়িয়ে শীর্ষে ফিরলো আবাহনী

প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১ | ১৮:২১:১৫

ডেস্ক রিপোর্ট

শেখ জামালকে উড়িয়ে শীর্ষে ফিরলো আবাহনী ছবি - আবাহনী লিমিটেড

ঢাকা প্রিমিয়ার লিগের নবম রাউন্ডের বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪৯ রানে হারিয়ে সুপার লিগে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে আবাহনী লিমিটেড। এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সাথে যৌথ ভাবে শীর্ষে উঠে এসেছে মুশফিকুর রহিমের দল।

আবাহনীর দেওয়া ১৮২ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বৃষ্টির বাধায় পড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে জয়টা কঠিন করে ফেলে তারা। সৈকত আলী ১ ও ইমরুল কায়েস ৮ রান করে আউট হন, বৃষ্টি বাধায় খেলা বন্ধ থাকার পর আবারও খেলা শুরু হলে কমে যায় ম্যাচের দৈর্ঘ্য।

ছবি – আবাহনী লিমিটেড

১৩ ওভারে নেমে আসা ম্যাচে জয়ের জন্য শেখ জামালের নতুন লক্ষ্য দাঁড়ায় ১৪৮ রানের, কঠিন এই লক্ষ্যে একবারও জয়ের সম্ভাবনা তৈরি করতে পারেনি নুরুল হাসান সোহান, নাসির হোসেনরা। ১১ বলে ২ টি করে চার ও ছয়ে ২২ রান করে সোহান, মোহাম্মদ এনামুল ২৩ বলে ২ চার ও ১ ছয়ে ২৯ রানে অপরাজিত থাকেন।

৮ উইকেট হারিয়ে শেখ জামালের ইনিংস থামে ৯৮ রানে, বৃষ্টি আইনে ৪৯ রানের বিশাল জয় পায় আবাহনী লিমিটেড। মেহেদি হাসান রানা ১৬ রান দিয়ে ৩ ও আরাফাত সানি ১৬ রান দিয়ে নেন ২ উইকেট, ১টি করে উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন, তানজিম হাসান সাকিব ও আমিনুল ইসলাম বিপ্লব।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নাঈম শেখ ১০ রান করে ফিরে গেলেও আগের ম্যাচের নায়ক মুনিম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্তর জোড়া ফিফটিতে বড় রানের ভিত্তি পায় আবাহনী। মুশফিকুর রহিম ০ রানে আউট হলেও মোসাদ্দেক হোসেন সৈকতের ১৫ বলে ১ চার ও ২ ছয়ে ২৬ রানের ইনিংসে ১৮১ রানের সংগ্রহ গড়ে আবাহনী।

ছবি – আবাহনী লিমিটেড

৪০ বলে ৯ চার ও ৩ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৭০ রান করেন মুনিম শাহরিয়ার, নাজমুল হোসেন শান্ত ৪২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৫ রান করেন। শেখ জামালের হয়ে ১ টি করে উইকেট নেন এবাদত হোসেন, নাসির হোসেন, সালাহউদ্দিন শাকিল ও জিয়াউর রহমান।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী লিমিটেড ১৮১/৪, ২০ ওভার; ( মুনিম শাহরিয়ার ৭০, নাজমুল হোসেন শান্ত ৬৫, মোসাদ্দেক হোসেন সৈকত ২৬, নাঈম শেখ ১০, এবাদত হোসেন ১/২০, নাসির হোসেন ১/২৪, সালাহউদ্দিন শাকিল ১/২৭)।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৯৮/৮, ১৩ ওভার; (১৩ ওভারে লক্ষ্য ১৪৯ রান; মোহাম্মদ এনামুল ২৯, নুরুল হাসান সোহান ২২, জিয়াউর রহমান ১১, মেহেদি হাসান রানা ৩/১৬, আরাফাত সানি ২/১৬, মোহাম্মদ সাইফুদ্দিন ১/১৯)।