বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সতীর্থদের ব্যাটিং ব্যর্থতায় ম্লান মুস্তাফিজ, তৃতীয় জয় সাকিবদের

প্রকাশ: শনিবার, ৫ জুন, ২০২১ | ২১:৩৩:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সতীর্থদের ব্যাটিং ব্যর্থতায় ম্লান মুস্তাফিজ, তৃতীয় জয় সাকিবদের ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।
সতীর্থদের ব্যাটিং ব্যর্থতায় ম্লান মুস্তাফিজ, তৃতীয় জয় সাকিবদের ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।

ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে তাদের জয় ২৭ রানের। তামিম, মিথুনদের ব্যাটিং ব্যর্থতায় বৃথা গেছে এবারের আসরে মুস্তাফিজুর রহমানের নেওয়া প্রথম ৫ উইকেট।

মোহামেডানের দেওয়া ১৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে আবারও ব্যর্থ অধিনায়ক এনামুল হক বিজয়, ব্যর্থতার বৃত্তে ঢুকে থাকা বিজয়ের ব্যাট থেকে আসে ৩ রান। তবে দ্বিতীয় উইকেটে ভালোই জবাব দিচ্ছিলেন তামিম ইকবাল ও রনি তালুকদার, তামিম ধীরস্থির ব্যাটিং করলেও শুরু থেকেই দ্রুত রান তোলায় মনোযোগী ছিলেন।

তামিম ২০ বলে ২ চারে ২০ ও রনি ১৯ বলে চার ও ১ ছয়ে ১৯ রান করে আউট হন, এরপর দ্রুতই ফিরে যান অলক কাপালি (০), নাহিদুল ইসলাম (৫), রাকিবুল হাসান (৬)। মূলত তখনই ম্যাচ থেকে ছিটকে যায় প্রাইম ব্যাংক, মোহাম্মদ মিথুনও ত্রাণ কর্তা হতে পারেননি; সপ্তম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১৯ বলে ২ ছক্কায় ২৫ রান করেন তিনি।

দুই সুপারস্টারের লড়াইয়ে শেষ হাসি সাকিব আল হাসানের। ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি

শেষ দিলে মুনির হোসেনের ১৭ ও আগের ম্যাচের নায়ক নাঈম হাসান ১৯ রানে অপরাজিত থাকলেও সেটা শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে মাত্র, নির্ধারিত ২০ ওভারের ৩ বল বাকি থাকতেই ১২৩ রানে থামে প্রাইম ব্যাংকের ইনিংস। ২৭ রানের জয় পায় মোহামেডান, দলটির হয়ে তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহি ৩ এবং সাকিব আল হাসান নেন ২ টি উইকেট।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মোহামেডানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মাহমুদুল হাসান ও পারভেজ হোসেন ইমন, উদ্বোধনী জুটিতে ২৪ বলে তোলেন ৪০ রান। ১৮ বলে ৩ চার ও ১ ছয়ে মাহমুদুল ২৩ রান করে আউট হলেও ফিফটি তুলে নেন ইমন, আউট হওয়ার আগে ৩৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় করেন ৫০ রান।

এবারের টুর্নামেন্টে সেরা বোলিং করেও দলকে জেতাতে পারেননি মুস্তাফিজুর রহমান

টি-টোয়েন্টির স্বভাববিরুদ্ধ ব্যাটিং করেন শামসুর রহমান শুভ, সাকিব আল হাসানও ১৫ বলে ২ চারে ২০ রানের বেশি করতে পারেননি। এছাড়া আর কোন ব্যাটার উল্লেখ করার মতো স্কোর গড়তে পারেনি, যার ফলে দারুণ ভিত্তি পেয়েও ২০ ওভারে ৮ উইকেটে ১৫০ এ থামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ইনিংস।

আরও খেলার খবরঃ   ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেরা ব্যাটসম্যান তামিম, সেরা বোলার মাশরাফি

শামসুর রহমান শুভর ব্যাট থেকে আসে ৩৪ বলে ২ চার ও ১ ছয়ে ৩৩ রানের ইনিংস, মোহামেডানের মিডল ও লোয়ারঅর্ডার গুড়িয়ে দিয়েছেন মুস্তাফিজুর রহমান। এবারের টুর্নামেন্টের প্রথম বোলার হিসেবে তুলে নিয়েছেন ৫ উইকেট, ১ টি করে উইকেট পেয়েছেন অলক কাপালি, শরিফুল ইসলাম ও নাহিদুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

মোহামেডান স্পোর্টিং ক্লাব ১৫০/৮, ২০ ওভার; (পারভেজ হোসেন ইমন ৫০, শামসুর রহমান শুভ ৩৩, মাহমুদুল হাসান ২৩, সাকিব আল হাসান ২০, নাদিফ চৌধুরী ৫*, মুস্তাফিজুর রহমান ৫/২২, অলক কাপালি ১/১১, নাহিদুল ইসলাম ১/১৬, শরিফুল ইসলাম ১/৪৪)।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ১২৩/১০, ১৯.৩ ওভার; (মোহাম্মদ মিথুন ২৫, তামিম ইকবাল ২০, রনি তালুকদার ১৯, নাঈম হাসান ১৯*, মুনির হোসেন ১৭, তাসকিন আহমেদ ৩/১৫, আবু জায়েদ রাহি ৩/৩৩, সাকিব আল হাসান ২/১৬)।

ফলাফলঃ মোহামেডান স্পোর্টিং ক্লাব ২৭ রানে জয়ী।

ম্যাচ সেরাঃ মুস্তাফিজুর রহমান।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি