বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাকিবদের সাবেক গুরু এখন সিডনি থান্ডারের কোচ

প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১ | ১০:১৭:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাকিবদের সাবেক গুরু এখন সিডনি থান্ডারের কোচ
ছবিঃ সংগৃহীত
সাকিবদের সাবেক গুরু এখন সিডনি থান্ডারের কোচ ছবিঃ সংগৃহীত

বিশ্বকাপ, আইপিএল বা বিগ ব্যাশ… সব খানেই ট্রেভর বেলিসের অগাধ সাফল্য। বর্তমান সময়ে  সব ধরনের ক্রিকেটের অন্যতম সেরা কোচ বেলিস। এবার আসন্ন বিগ ব্যাশ মৌসুমে এই জাদরেল কোচকে দলের দায়িত্বভার তুলে দিল সিডনি থান্ডার।

আইপিএলে বর্তমান টম মুডির স্থলাভিষিক্ত হয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের ডাগ আউট সামলাচ্ছেন বেলিস। এর আগে কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা জিতিয়েছেন এই কোচ। এক দশক আগে সিডনি সিক্সার্সের ডাগ আউটে থেকে শীষ্যদের শিরোপা উৎসবও দেখেছেন এই ক্রিকেট গুরু।

এপ্রিল মাসে পারিবারিক কারণে থান্ডারের কোচের পদ থেকে সরে দাঁড়ান সবেক কিউই গতি তারকা শেন বন্ড। এবার দলের ভাগ্য বদলাতে তাই অভিজ্ঞ বেলিসেই আস্থা রাখছে বিগ ব্যাশের অন্যতম দল সিডনি থান্ডার। এক বিবৃতিতে এই কোচকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে থান্ডার কতৃপক্ষ।

কোচের দায়িত্ব পেয়ে বেলিস বলেছেন, “নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের সঙ্গে আবারও যুক্ত হতে পেরে দারুণ লাগছে। যত বেশি সম্ভব ম্যাচ জেতা এবং দলকে ফাইনাল পর্যন্ত তোলাই আমার আসল লক্ষ্য। আশা করছি এ বছর মাঠে দর্শকরা ফিরবে এবং আমরা দারুণ সমর্থনও পাবো।”

আইপিএলে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা জিতিয়েছেন ২০১২ এবং ২০১৪ সালে। ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ী দলেরও হেড কোচ ছিলেন ৫৮ বছর বয়সী বেলিস। সিডনির লোকাল কোচকে তাই দলে ভিড়িয়ে খুশি দলটিও।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি