সাকিব-সিমন্স জুটির রেকর্ড ভাঙলেন বাবর-নাজিবুল্লাহ

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ১৩:৪২:৩৩

ডেস্ক রিপোর্ট

সাকিব-সিমন্স জুটির রেকর্ড ভাঙলেন বাবর-নাজিবুল্লাহ ছবিঃ পিসিএল টুইটার

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে পিএসএলের ২২তম ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করতে নেমে তৃতীয় উইকেট জুটিতে ১১৭ রানের পার্টনারশিপ গড়েন বাবর আজম এবং নাজিবুল্লাহ জাদরান। আর এর মধ্য দিয়ে করাচি কিংসের পক্ষে তৃতীয় উইকেট পার্টনারশিপে ৫ বছর আগে গড়া সাকিব আল হাসান এবং লিন্ডল সিমন্সের সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ভেঙে দিয়েছেন তারা।

২০১৬ সালে দুবাইয়ের মাটিতে নিজের প্রথম পিএসএল ম্যাচেই লাহোর কালান্দার্সের বিপক্ষে লিন্ডল সিমন্সকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ১০৯ রানের পার্টনারশিপ গড়েছিলেন বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান।

সে ম্যাচে ব্যাটে-বলে নৈপুণ্য দেখিয়ে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছিলেন টাইগার অলরাউন্ডার। বল হাতে নিজের কোটার ৪ ওভারে ২৫ রান খরচায় শিকার করেছিলেন ১ উইকেট। এরপর ব্যাটিংয়ে এসে ৩ ছক্কা আর ৩ চারে ৩৫ বলে ৫১ রান করেছিলেন সাকিব। আর তার দলও পেয়েছিল ৭ উইকেটের সহজ জয়।

ছবিঃ করাচি কিংস

তবে সোমবার ১৯০ রান করেও ইসলামাবাদ ইউনাইটেডের কাছে হেরেছে বাবর আজমদের করাচি কিংস। প্রথমে ব্যাট করে বাবর আজমের ৮১ (৫৪) এবং নাজিবুল্লাহ জাদরানের অপরাজিত ৭২* (৪২) রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯০ রান সংগ্রহ করেছিলো করাচি কিংস।

জবাবে কলিন মুনরো এবং ইফতেখার আহমেদের অপরাজিত ঝড়ো দুই ইনিংসে ৮ বল বাকি থাকতেই ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় দূর্দান্ত ফর্মে থাকা ইসলামাবাদ ইউনাইটেড। যেখানে ১২ চার এবং ২ ছয়ে ৫৬ বলে ৮৮* রানে মুনরো এবং ৫ চার এবং ৫ ছয়ে ৩৯ বলে ৭১* রানে অপরাজিত ছিলেন ম্যাচ সেরা ইফতেখার।

করাচি কিংসের পক্ষে তৃতীয় উইকেট পার্টনারশিপে সর্বোচ্চ রানের রেকর্ডঃ

১১৭ রান – বাবর আজম এবং নাজিবুল্লাহ জাদরান
১০৯ রান – সাকিব আল হাসান এবং লিন্ডল সিমন্স
১০১ রান – কুমার সাঙ্গাকারা এবং শোয়েব মালিক