বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সেরা রোনালদোর ‘কাছাকাছি’ যাওয়ার চেষ্টা করবে রোমেলু লুকাকু!

প্রকাশ: শনিবার, ২৬ জুন, ২০২১ | ২২:২০:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সেরা রোনালদোর 'কাছাকাছি' যাওয়ার চেষ্টা করবে রোমেলু লুকাকু! ছবিঃ সংগৃহীত
সেরা রোনালদোর 'কাছাকাছি' যাওয়ার চেষ্টা করবে রোমেলু লুকাকু! ছবিঃ সংগৃহীত

সময়টা স্বপ্নের মত যাচ্ছে রোমেলু লুকাকুর। ক্লাব ফুটবলে প্রায় এক দশক পর ইন্টার মিলানকে স্কুডেট্টো এনে দেওয়ার পর দেশের হয়েও উড়ন্ত ফর্মে আছেন বেলজিয়ান তারকা। সদ্য গেল মৌসুমে ইন্টার মিলানের লিগ জয়ে সবচেয়ে বড় অবদান ছিল ২৮ বছর বয়সী তারকা এই স্ট্রাইকারের। ২৪ গোল করার পাশাপাশি আসরে সতীর্থদের দিয়ে করিয়েছিলেন আরও ১১ গোল।

ক্লাব ফুটবলের দুর্দান্ত পারফরম্যান্স জাতীয় দলেও অব্যাহত রেখেছেন লুকাকু। সবমিলিয়ে বেলজিয়ামের জার্সিতে ইন্টার মিলান তারকার বর্তমান গোলসংখ্যা ৯৪ ম্যাচে ৬২টি। বিশেষ করে, রাশিয়া বিশ্বকাপে চার গোল করা লুকাকু ওই আসরের পর থেকে আরও খুনে হয়ে উঠেছেন।

ছবিঃ ইন্টারনেট

বিশ্বকাপের পর থেক নিয়ে জাতীয় দলের হয়ে সবশেষ ১৯ ম্যাচে ২২ গোল করেছেন তিনি। মেজর টুর্নামেন্টেও (বিশ্বকাপ ও ইউরো) দেশের ১৬ ম্যাচে সর্বোচ্চ ৯ গোল করেছেন। গত পাঁচ বছরে তার গোলসংখ্যা অবিশ্বাস্য ৫২ ম্যাচে ৫১টি!

এমন খুনে পারফরম্যান্সেই ইউরো চ্যাম্পিয়নশীপের এবারের আসরে শেষ ষোলোয় লুকাকুদের প্রতিপক্ষ হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। যাদের নেতৃত্ব দিচ্ছেন আসরের সর্বোচ্চ গোলদাতা, প্রতিযোগিতার ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ও আন্তর্জাতিক ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো।

ছবিঃ টুইটার

ইউরোর শেষ ষোলোয় মাঠে নামার আগে প্রতিপক্ষ দলের সবচেয়ে বড় তারকা প্রশংসায় পঞ্চমুখ লুকাকু। ইউরোর ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মুখোমুখি হওয়ার আগে রোনালদোকে নিজের অনুপ্রেরণা বলে জানান বেলজিয়াম স্ট্রাইকার। পর্তুগিজ মহাতারকার সমান না হলেও তিনি যতটুকু সম্ভব তার অর্জনের কাছাকাছি যেতে চান। শনিবার সাংবাদিকদের এমন কথাই জানান ইন্টার মিলান তারকা।

রোমেলু লুকাকু বলেন,

“এই বয়সেও তিনি নিজেকে মেলে ধরে চলেছেন এবং আমি যতটুকু সম্ভব তার অর্জনের কাছাকাছি যাওয়ার চেষ্টা করবো। যখন কেউ বলে সে আমার চেয়ে ভালো, তখন আমি তাকে ছাড়িয়ে যেতে চাই। রোনালদো সবকিছুতে সেরা হতে চায়,এমবাপেও সবকিছু জিততে চায়।”

এসময় লুকাকু নিজেকে রবার্ট লেওয়ানডস্কি, করিম বেনজেমা ও হ্যারি কেইননের মতো এ সময়ের সেরা স্ট্রাইকারদের কাতারেও রাখেন। মূলত, এগুলিই তার ব্যক্তিগত লক্ষ্য ছিল বলে জানান তিনি।

বেলজিয়ান স্ট্রাইকার আরও বলেন,

“আমি বড় একটি ধাপ এগিয়েছি। লেওয়ানডস্কি, বেনজেমা ও কেইন বিশ্বমানের স্ট্রাইকার হিসেবে আলোচনায় আসে। এখন আমিও বিশ্বমানের। এটা ছিল আমার ব্যক্তিগত লক্ষ্য।”

আগামীকাল ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শেষ ষোলোয় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে বেলজিয়াম। গ্রুপপর্বে নিজেদের শতভাগ ম্যাচ জয়ে আসরের শেষ ষোলো নিশ্চিত করে লুকাকুরা।

ছবিঃ ফেসবুক

অন্যদিকে, আসরের ‘মৃত্যুকূপ’ খ্যাত এফ গ্রুপ থেকে কোনরকম তিন নম্বর দল হিসেবে পরবর্তী রাউন্ড নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। বাংলাদেশ সময় রাত একটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি