স্পন্সর পেলেন ব্যাডমিন্টনের কোচেরা

প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১ | ২১:৫৬:৩৩

ডেস্ক রিপোর্ট

স্পন্সর পেলেন ব্যাডমিন্টনের কোচেরা

বিশ্ব ক্রীড়াঙ্গনে সব সময় খেলোয়াড়দের স্পন্সর করা হলেও এবার দেখা মিলল ভিন্ন এক চিত্রের। কোন খেলোয়াড় নয়, জাপানি প্রতিষ্ঠান ‘কাওয়াসাকি’ স্পন্সর করলো বাংলাদেশের ৮ জন ব্যাডমিন্টন কোচকে। যা বাংলাদেশের ইতিহাসে প্রথমবার ঘটলো।

আজ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক মিলনায়তনে কোচদের হাতে ক্রীড়া সামগ্রী (ব্যাগ, র‌্যাকেট, কেডস, টি-শার্ট ইত্যাদী) তুলে দেন প্রবীন সংগঠক মোজাফ্ফর হোসেন পল্টু, বিওএ উপ মহাসচিব আশিকুর রহমান মিকু, ব্যাডমিন্টনের সহ সভাপতি কেএম শহীদুল্যাহ, এনএসসি সহকারি পরিচালক তাসলিমা নাসরিন, ভাস্তিকা ট্রেডার্সের চেয়ারম্যান ও ফেডারেশনের সদস্য ওহিদুজ্জামান রাজু।

আট জন কোচ হলেন চট্টগ্রামের নিখিল চন্দ্র ধর, ফেনীর আবদুল হান্নান, দিনাজপুরের আরেফিন আহমেদ অভি, ঢাকার রাজীব আহমেদ, মংলার মিলন সরদার, নোয়াখালির আলমগীর হোসেন, সিলেটের সিব্বির আহমেদ ও যশোরের এজাজুর রহমান তুষার।

কাওয়াসাকি বাংলাদেশে খেলোয়াড়দের স্পন্সর করে আসছে ২০১০ সাল থেকে। এবারই তারা প্রথম কোচদেরও স্পন্সর করলো। নিখিল চন্দ্র ধর বলেন,

“চট্টগ্রাম থেকে প্রথম যখন ঢাকায় খেলতে আসি তখন আমাদের কোনো টি শার্ট ছিল না। যখন লিগ খেলতে আসি তখন একটা টি-শার্টের লোভে আসি। এখন অবস্থা বদলেছে। এটা কাওয়াসাকির কল্যাণে। পৃথিবীর ২৬টি দেশে যাওয়ার সুযোগ হয়েছে কিন্তু কোথাও এমন উদ্যোগ দেখিনি।”

কেএম শহীদুল্যাহ বলেন,

“এদেশে কোচদের মূল্যায়ন করা হয় না। ব্যাডমিন্টনে কোচদের মূল্যায়ন করেছে কাওয়াসাকি। এটা একটা ভালো উদ্যোগ।”