বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রশিদ খানের ‘গুরুত্বপূর্ণ’ স্বপ্ন ধোনির অধীনে খেলা

প্রকাশ: মঙ্গলবার, ৮ জুন, ২০২১ | ০৯:৫১:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রশিদ খানের 'গুরুত্বপূর্ণ' স্বপ্ন ধোনির অধীনে খেলা
ছবিঃ সংগৃহীত
রশিদ খানের 'গুরুত্বপূর্ণ' স্বপ্ন ধোনির অধীনে খেলা ছবিঃ সংগৃহীত

যে যত সফল তার স্বপ্নের পরিধি তত বড়, কারণ সে সফল বলেই বড় স্বপ্ন দেখার সাহস পায়। আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান এই সময়ের অন্যতম সেরা স্পিনার, বিশ্বের সব ফ্রাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগেই সরব উপস্থিতি তার।

আইপিএলেও নিয়মিত মুখ রশিদ খান, সানরাইজার্স হায়দ্রাবাদের বোলিংয়ে বড় শক্তির জায়গাও তিনিই। আইপিএলে খেলার দরুন মহেন্দ্র সিং ধোনিকে অনেক বারই প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন রশিদ খান, এবার তিনি ধোনিকে সতীর্থ হিসেবে পেতে চান আফগান এই লেগি।

‘ক্রিকেস্ট’ নামক এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রশিদ খান বলেন, “আমার স্বপ্ন ধোনির অধিনায়কত্বে খেলা, তার সাথে খেলা মানে বাড়তি অভিজ্ঞতা। যে কোন বোলারের ক্ষেত্রেই উইকেটরক্ষকের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ, আমি মনে করি যে এ গুরুত্বপূর্ণ বিষয়গুলি বোঝানোর ক্ষেত্রে তার চেয়ে ভালো আর কেউই নেই।”

“প্রত্যেকবার ম্যাচের পরে, আমি তার সাথে যে আলোচনা করেছি তা আমাকে অনেক সাহায্য করেছে। তিনি আমাকে গতবার বলেছিলেন ফিল্ডিংয়ের সময় সাবধানতা অবলম্বন করতে হবে, স্লাইড করুন, আক্রমণাত্মক হন কিন্তু বল যখন প্রয়োজন হয় না তখন ফেলে দিন। আহত হলে সব শেষ, কারণ সবাই আপনাকে মাঠে দেখতে চায়, জাদেজাকেও একই কথা বলি।” রশিদ খান বলছিলেন।

শুধু বোলার হিসেবে বাড়তি সাহায্য পাবেন সেটাই নয়, রশিদ খান নিজেকে ফিনিশার হিসেবেও দেখতে চান। মহেন্দ্র সিং ধোনির মতো একজন ফিনিশারের কাছ থেকে নিশ্চিত ভাবেই শিখতে চান তিনি, যে কারণে নিজেকে যে পরিপূর্ণ অলরাউন্ডার হিসেবে দেখার স্বপ্ন সেটা পুরণে ধোনির অধীনে খেলা হতে পারে নিয়ামক।

রশিদ খানের এই স্বপ্নটা পুরণ অনেকটাই কঠিন, কারণ মহেন্দ্র সিং ধোনি আইপিএলে খেললেও তাকে পরবর্তী আসরে দেখা যাবে কি-না নিশ্চিত নয়। বর্তমানে দুজন দুই দলে খেলেন, তবে আগামী আসরের আগে হবে আইপিএলে সুপার অকশন। সব দলকেই সব ক্রিকেটার ছেড়ে দিতে হবে, যে কারণে ধোনির অধীনে খেলার অল্প হলেও সুযোগ থাকছেই রশিদ খানের।

আরও খেলার খবরঃ   আইপিএলের প্রতিটি দলেই বাংলাদেশি ক্রিকেটারদের দেখতে চায় রাজস্থান

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি