২/১ দিনের মধ্যেই কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, ফিরছেন সাকিব-তাসকিন

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ | ২১:২৯:০৬

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশের কাছে হারা দল ভারতের 'সি' দলের কাছেও হারবেঃ আকমল

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশের ক্রিকেট পাড়ায় আলোচনার অন্যতম বিষয়বস্ত ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। মঙ্গলবার অনুষ্ঠিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাসিক সভায় এ প্রসঙ্গে হয়েছে বিস্তর আলোচনা। যদিও সভা শেষে কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন, কারা জায়গা হারাচ্ছেন সে বিষয়ে কিছু প্রকাশ করেনি বিসিবি কর্মকর্তারা।

তবে সভা শেষে প্রেস বিজ্ঞপ্তিতে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, আগামী দুই-একদিনের মধ্যেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করা হবে। তিনি আরও জানিয়েছেন এবারের চুক্তিতে থাকতে পারেন ১৮ থেকে ২০ জন ক্রিকেটার।

নাজমুল হাসান পাপন এ প্রসঙ্গে বলেন, “আমরা যেটা নিয়ে এসেছি সেটা অনুমোদন করেই নিয়ে এসেছি। করি নাই যে তা বিষয়টা এমন না। তবে যেহেতু এটার মধ্যে একটা দুইটা বিষয়ে রয়েছে, তাই ক্রিকেট অপারেশন্সের কাছে থেকে পরিষ্কারভাবে এ বিষয়ে জানতে চাওয়া হয়েছে।”

তিনি আরও সংযোজন করেন, “চূড়ান্ত ধারণা নিয়ে কাল পরশুর মধ্যেই আপনাদেরকে পুরো তালিকাটা দিতে পারব। আমরা আজই তালিকাটা ঘোষণা করছি না, তবে সেটা হয়েছে। দুই-একটা বিষয় নিয়ে স্পষ্টতার দরকার আছে, যা একটু জানতে হবে।”

অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো।

অনুশীলনের ফাঁকে সাকিব আল হাসানের সাথে আলোচনায় রাসেল ডোমিঙ্গো। ছবিঃ ডেইলিস্পোর্টস বিডি।

বিশেষ সূত্রে জানা গেছে কেন্দ্রীয় চুক্তি ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এক বছরের নিষেধাজ্ঞার জন্য এর আগে চুক্তি থেকে বাদ পড়েছিলেন টাইগার অলরাউন্ডার। এছাড়া পেসার তাসকিন আহমেদ এবং শেখ মেহেদীও রয়েছেন সে তালিকায়।