বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে হোয়াইট ওয়াশ করার হুমকি রুটের

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ | ১৫:৩৩:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে হোয়াইট ওয়াশ করার হুমকি রুটের
ছবিঃ সংগৃহীত
৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতকে হোয়াইট ওয়াশ করার হুমকি রুটের ছবিঃ সংগৃহীত

সামনে আত্মসম্মান রক্ষার লড়াই অ্যাশেজ সিরিজ। মহাগুরুত্বপূর্ণ এই সিরিজের প্রস্তুতি সারতে নিউজিল্যান্ড-ভারতের মতো প্রতিপক্ষকে পাচ্ছে ইংল্যান্ড। আর এই দুই প্রতিপক্ষের বিপক্ষে মোট ৭টি টেস্টের সবগুলোতে জয় নিয়ে অ্যাশেজ সিরিজ খেলতে নামতে চায় জো রুটরা।

আজ (২ জুন) থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হচ্ছে ২ টেস্টের সিরিজ। এর পর ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের আগে ঘরের মাঠে বিশ্বের সেরা দু’টি টেস্ট দলের বিপক্ষে এই সাতটি টেস্ট জেতার বিষয়ে আশাবাদী দেখালো রুটকে।

ঘরের মাঠে ইংল্যান্ড সবসময় সেরা প্রতিপক্ষ। তবুও বর্তমান সময়ের সেরা দুটি টেস্ট দল ভারত-নিউজিল্যান্ড। উল্লেখ্য যে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে এই দুইটি দলই। আগামী ১৮ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত খেলবে টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুট জয় করতে।

ফলে এমন দুটি দলকে হোয়াইট ওয়াশ করার স্বপ্ন কিছুটা হলেও উচ্চাকাঙ্ক্ষাই। সাম্প্রতি সময়ে দুর্দান্ত ক্রিকেট খেলছে ভার‍ত। অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জয় করে আনা ভারত ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও সিরিজ জিতেছে।

সাতপাঁচ না ভেবে রুট বলেন, “অ্যাশেজ সিরিজ (ইংল্যান্ড-অস্ট্রেলিয়া) সবচেয়ে গুরুত্বপূর্ণ সন্দেহ নেই। তবে যেভাবে আমরা অ্যাশেজের প্রস্তুতি সারতে চলেছি, সেটাও দারুণ বিষয়। বিশ্বের সেরা দু’টি দলের বিপক্ষে ৭টি টেস্ট জিতে অ্যাশেজের প্রস্তুতি সারার থেকে ভালো কিছু আর কি হয়?”

 

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি