বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৮ বছর আগে বর্ণবাদী মন্তব্য করে এখন শাস্তি পাচ্ছেন ইংলিশ পেসার

প্রকাশ: রবিবার, ৬ জুন, ২০২১ | ১৮:৫৮:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

৮ বছর আগে বর্ণবাদী মন্তব্য করে এখন শাস্তি পাচ্ছেন ইংলিশ পেসার ছবিঃ সংগৃহীত
৮ বছর আগে বর্ণবাদী মন্তব্য করে এখন শাস্তি পাচ্ছেন ইংলিশ পেসার ছবিঃ সংগৃহীত

হঠাৎ বিপদের মুখে পড়তে চলেছেন ইংল্যান্ডের লর্ডস টেস্টে অভিষেক হওয়া ফাস্ট বোলার অলি রবিনসন। ৮ বছর আগে করা বর্ণ এবং ইসলাম ধর্মবিদ্বেষী মন্তব্য করায় সিরিজের দ্বিতীয় টেস্ট নিষিদ্ধ হতে পারেন তিনি। পাশাপাশি থাকতে পারে আর্থিক জরিমানাও।

রাতারাতি তারকা বনে যাওয়া রবিনসনকে নিয়ে সমর্থক মহলের আগ্রহের কমতি ছিল না। শুরু হয়ে যায় তার দৈনন্দিন জীবনের কর্মকাণ্ড নিয়ে নানা চর্চা। আর এতেই বেরিয়ে আসে এই ফাস্ট বোলারের কুকীর্তি। নেট দুনিয়ায় খুঁটিয়ে রবিনসনের টুইটার থেকে বের করা হয়েছে আপত্তিকর সব টুইট। যেখানে এখন থেকে ঠিক ৮ বছর আগে ১৮ বছর বয়সী রবিনসন অনেকগুলো টুইট করেছিলেন যা বর্ণবাদী এবং ধর্মবিদ্বেষী।

তারকাখ্যাতি পাওয়ারও অনেক আগের ঘটনা। তখন ১৮ বছরের তরুণ রবিনসন। নিজের সোশ্যাল মিডিয়ায় তখন একাধিকবার সরাসরি ধর্ম-বর্ণ বিদ্বেষ ছড়িয়েছিলেন। মুহুর্তেই ভাইরাল হয়েছে রবিনসনের সেই টুইটগুলো। রবিনসনের এমন কুকীর্তি নিয়ে স্বোচ্চার হয়েছেন অনেকেই।

কড়া সমালোচনা করেছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার নাসের হুসেন। এছাড়াও রবিনসনের মত একজন বর্নবাদী ব্যাক্তিত্বকে ইংল্যান্ড জাতীয় দলে সুযোগ দেয়ার আগে তার পূর্বের জীবনি সম্পর্কে বিস্তারিত খোজ খবর না নেওয়াই ইসিবিকেও এক হাত নিয়েছিলেন সাবেক অধিনায়ক মাইকেল ভন।

এবার তোপের মুখে পড়েই রবিনসনকে শাস্তি দিতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, বর্ণবাদী যেকোনও কাজের বিপক্ষে তারা। ঘটনা পুরনো হলেও এমন কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য শাস্তি পেতে হবে রবিনসনকে। লর্ডসে আজ (৬ জুন) চলছে টেস্টের পঞ্চম দিন। এই টেস্ট শেষ হলেই শাস্তির কথা জানিয়ে দেয়া হবে।

তবে এই ঘটনার জন্য চলমান টেস্টের প্রথম দিনেই অনুতপ্ত এবং ক্ষমা প্রার্থণা করেছেন রবিনসন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি