ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তানের অধিনায়ক হবেন রিজওয়ানঃ রমিজ রাজা

নিউজ ডেস্ক

২৭ জুন ২০২১, সকাল ৯:০ সময়

[ mohammad-rizwan-700x365 ]
ছবি - সংগৃহীত
পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসরের ফাইনালে পেশোয়ার জালমিকে হারিয়ে প্রথমবারের পিএসএল শিরোপা জিতেছে মুলতান সুলতানস। অথচ পাকিস্তান পর্বে মাত্র দুই পয়েন্ট নিয়ে ছয় দলের টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে অবস্থান ছিল এই মুলতানের। সেখানে থেকেই আবুধাবি পর্বে দূর্দান্ত প্রত্যাবর্তন করে সেরা দুই দলের একটি হয়েই প্লে অফ নিশ্চিত করে তারা এবং পরবর্তীতে বহুল প্রতীক্ষিত শিরোপাও ঘরে তুলে। মুলতান সুলতানসের এই শিরোপা জয়ে দলটিকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাদের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। আসরে বাবর আজমের (৫৫৪ রান) পর দ্বিতীয় সর্বোচ্চ রান ৫০০ রান এসেছে মুলতান অধিনায়কের উইলো থেকে। ব্যাট হাতে দূর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি অধিনায়কের ভূমিকাতেও অনবদ্য ছিলেন পাকিস্তানের এই উইকেটকিপার ব্যাটার। তাই তো ক্রিকেটবোদ্ধা আর ভক্তদের প্রশংসার জোয়ারে ভাসছেন মুলতান সুলতানসের অধিনায়ক। মোহাম্মদ রিজওয়ানের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজাও। মুলতান সুলতানসের পিএসএল শিরোপা জয়ে অধিনায়ক রিজওয়ানকে 'প্লাস পয়েন্ট' হিসেবে উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি ভবিষ্যতে পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করার সক্ষমতা রিজওয়ানের রয়েছে বলে জানিয়েছেন রমিজ রাজা।
পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা আছে রিজওয়ানেরঃ "সুলতানসের মূল প্লাস পয়েন্ট ছিল তাদের অধিনায়ক। তিনি (রিজওয়ান) একজন সরল মানুষ, যিনি নিজের প্রশংসা করতে পছন্দ করেন না, কিন্তু মাঠে অসাধারণ কাজ করেন। আমি মনে করি ভবিষ্যতে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়ার মতো সক্ষমতা তাঁর রয়েছে।”
রিজওয়ানের পাশাপাশি নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওতে মুলতান সুলতানসের টপ- অর্ডারের আরেক ব্যাটার শোয়েব মাকসুদকেও বাহবা দিয়েছেন রমিজ রাজা। এবারের আসরে ৪৭ গড়ে সর্বমোট ৪২৮ রান (আসরে তৃতীয় সর্বোচ্চ) করেছেন মাকসুদ, যেখানে পাঁচটি অর্ধশতক রয়েছে ডানহাতি এই ব্যাটারের। ফাইনালেও জালমির বিপক্ষে ৬৫ রানের মহাগুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি। [caption id="attachment_34089" align="alignnone" width="300"]২০১৬ সালে সবশেষ পাকিস্তানের জার্সিতে দেখা গেছিলো শোয়েব মাকসুদকে (ছবিঃ সংগ্রহিত) ২০১৬ সালে সবশেষ পাকিস্তানের জার্সিতে দেখা গেছিলো শোয়েব মাকসুদকে (ছবিঃ এএফপি)[/caption] আর ব্যাট হাতে এমন দূর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই দীর্ঘ পাঁচ বছর পর আবারও পাকিস্তানের জাতীয় দলে ডাক পেয়েছেন শোয়েব মাকসুদ। পাকিস্তান দলে তার অন্তর্ভুক্তি দলের ব্যাটিং ঘাটতি মেটাবে বলে মনে করেন রমিজ রাজা।
মাকসুদ প্রসঙ্গে রমিজ রাজার মন্তব্যঃ "পিএসএলে তার পারফরম্যান্সের কারণে শোয়েব মাকসুদ পাকিস্তান দলে প্রত্যাবর্তন করেছেন। এটি একটি ভাল বিষয়, কেননা পাকিস্তানের ব্যাটিংয়ে শূন্যতা রয়েছে যা তিনি পূরণ করতে পারেন, তবে অবশ্যই যদি না তিনি চাপে না পড়েন। যখন কোনও খেলোয়াড় প্রত্যাবর্তন করে, তখন তাকে নিজেকে নতুন করে প্রমাণ করতে হয় এবং যার ফলে কখনও কখনও খেলোয়াড় উল্টো বাড়তি চাপে পড়ে যায়। তার (মাকসুদ) জীবনের নতুন অধ্যায় উপভোগ করা দরকার এবং ছক্কা ও চার মারা চালিয়ে যাওয়া দরকার।"