ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করা ওয়ার্নার-ম্যাক্সওয়েলদের শাস্তি চান ওয়ার্ন

নিউজ ডেস্ক

২৪ জুন ২০২১, দুপুর ৩:১৩ সময়

[ 16squadmulti-3 ]
ছবি - ক্রিকেট অস্ট্রেলিয়া
আগামী আগস্টের শুরুতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, সেই সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলসহ শীর্ষ ৭ ক্রিকেটার। বাংলাদেশ সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও খেলবেন না ৭ ক্রিকেটার। নাম প্রত্যাহার করে নেওয়া ৭ ক্রিকেটার হলেন - প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, মারকুস স্টয়নিস, কেন রিচার্ডসন ও ঝাই রিচার্ডসন। শীর্ষ এই ৭ ক্রিকেটারের নাম প্রত্যাহার করে নেওয়া ক্রিকেট অস্ট্রেলিয়া স্বাভাবিক ভাবে দেখলেও তাদের এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি লেগ-স্পিনার শেন ওয়ার্ন। তার মতে, দেশের খেলা ফেলে আইপিএলে খেলতে চাওয়া ক্রিকেটারদের শাস্তি হওয়া উচিত।
শেন ওয়ার্ন বলেনঃ “যদি তারা টাকা ইনকাম করতে চায়, তাহলে সেটা চমৎকার। তারা অর্থ নিতে পারে। কিন্তু আপনি যদি দেশের জন্য ক্রিকেট খেলতে চান এবং দেশের খেলা ফেলে আইপিএলকে প্রাধান্য দেন, তবে এটার জন্য আপনার শাস্তি হওয়া উচিৎ।”
বাংলাদেশের বিপক্ষে সিরিজ না খেললেও আইপিএলে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের, যেটাকে ভালো ভাবে দেখছেন না অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চও। তিনিও বিস্ময় প্রকাশ করে জানিয়েছেন, অস্ট্রেলিয়া দল থেকে নাম প্রত্যাহার করে কেউ আইপিএলে খেললে তার ব্যাখ্যা দেওয়া কঠিন হবে।
আইপিএল বেছে নিলে দলে জায়গা হারানোর শঙ্কা প্রকাশ করে শেন ওয়ার্ন জানানঃ “টাকার জন্য আইপিএল বেছে নিলে কিছু বলার নেই, অল্প কিছু টেস্ট ম্যাচ খেলতে অপেক্ষা করতে হতে পারে। অল্প কিছু ম্যাচে বাজে খেললেই আপনাকে বসিয়ে রাখা হবে। কারণ আপনি যত ভালো ক্রিকেটারই হন না কেন, এখানে সবসময় এমন খেলোয়াড় আছেন যারা আপনার জায়গা পূরণ করার সামর্থ্য রাখেন।”
অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন আগর, ওয়েস আগর, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, জশ হ্যাজেলউড, ময়েজেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডার্মট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, অ্যাশটন টার্নার , অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা। রিজার্ভ: নাথান এলিস, তানভীর সাঙ্গা।