ফুটবল > বাংলাদেশ ফুটবল

লক্ষ্য পূরণ করেই দেশে ফিরলেন ফুটবলাররা

নিউজ ডেস্ক

১৭ জুন ২০২১, সকাল ৬:৪৬ সময়

[ whatsapp-image-2021-06-17-at-9-18-18-am ]
ছবিঃ বাফুফে
বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ৫ ম্যাচে বাংলাদেশের অর্জন ছিল মোটে এক পয়েন্ট। যে কারণে বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন ফিকে হয়ে যায় জামাল-জিকোদের। বাকি ছিল আরো ৩ ম্যাচ, যে ম্যাচ গুলো বাংলাদেশে আয়োজিত হবার কথা থাকলেও কোভিড-১৯ এর কারণে নিরপেক্ষ ভেন্যু ‘কাতার’ আয়োজিত হয়। যেহেতু বিশ্বকাপ বাছাইপর্বের পরের রাউন্ডে যাওয়ার কোন সুযোগ নেই তাই বাকি থাকা তিন ম্যাচে এশিয়ান কাপের সরাসরি বাছাইপর্ব খেলার যোগ্যতা অর্জনের লক্ষ্য নিয়েই কাতার গিয়েছিল বাংলাদেশ। কাতারে তিন ম্যাচে দুই হার ও আগানিস্তানের বিপক্ষে এক ড্র বাংলাদেশকে এনে দিয়েছে এশিয়ান কাপে সরাসরি বাছাইপর্ব খেলার যোগ্যতা। আজ ভোর ৪টায় দোহা থেকে ঢাকায় ফিরেছে ফুটবলাররা। দেশে ফিরে গোলকিপার আনিসুর রহমান জিকো জানালেন, লক্ষ্য পূরণ করেই দেশে ফিরেছেন তারা।
লক্ষ্য পূরণ নিয়ে জিকোর মন্তব্যঃ “ দেখেন বিশ্বকাপ বাছাইপর্বে আমাদের মূল লক্ষ্য ছিল এশিয়ান কাপের মূল পর্বে জায়গা করে নেওয়া। আমরা আমাদের লক্ষ্য পূরণ করেছি।”
দেশে ফিরেই ফুটবলাররা যার যার ক্লাবে ফিরে গেছে, থাকতে হবে ৩ দিনের হোম কোয়ারান্টাইনে।
ফুটবলারদের কোয়ারান্টাইন নিয়ে ম্যানেজার ইকবাল হোসেনের মন্তব্যঃ “ফেডারেশন থেকে ক্লাবগুলোকে কোয়ারান্টাইনের নির্দেশনা দেয়া হয়েছে এবং ক্লাব সেই নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেবে। আমরা কাতার থেকে সবাই করোনা টেস্টে নেগেটিভ হয়েই এসেছি।”
এশিয়ান কাপের বাছাইপর্বে সরাসরি জায়গা পাওয়ায় ২০২২ সালে আরো ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার নিশ্চয়তা পেল বাংলাদেশ।