বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবশেষে জিম্বাবুয়ে যাচ্ছেন রুবেল হোসেন ও শামীম পাটোয়ারী

প্রকাশ: বুধবার, ১৪ জুলাই, ২০২১ | ১১:২৭:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অবশেষে জিম্বাবুয়ে যাচ্ছেন রুবেল হোসেন ও শামীম পাটোয়ারী
অবশেষে জিম্বাবুয়ে যাচ্ছেন রুবেল হোসেন ও শামীম পাটোয়ারী

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের পর রঙিন পোষাকের লড়াইয়ে নামার অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট দল, ১৬ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে দুই দলের ওয়ানডে সিরিজ। সিরিজ শুরু হলেও জিম্বাবুয়ের ভিসা না পাওয়ায় দলের সাথে নির্ধারিত সময়ে যোগ দিতে পারেননি পেসার রুবেল হোসেন ও শামীম হোসেন পাটোয়ারী।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারী, ডিপিএল টি-টোয়েন্টিতে দারুণ পারফর্মেন্সের পর জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে ডাক পান যুব বিশ্বকাপ জয়ী এই অলরাউন্ডার। শামীম হোসেন শুধু টি-টোয়েন্টি দলে থাকলেও ওয়ানডে দলেরও সদস্য পেসার রুবেল হোসেন।

টেস্ট স্কোয়াডের সদস্যরা প্রথম ধাপেই জিম্বাবুয়ে পৌঁছেছে, দেশে থাকা ওয়ানডে দলের বাকি সদস্যরাও দ্বিতীয় ধাপে জিম্বাবুয়েতে পৌঁছেছে। সেই দলে থাকার কথা ছিল রুবেল হোসেনেরও, কিন্তু ভিসা জটিলতায় রুবেলকে দেশে রেখেই নাঈম শেখরা জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাত্রা করে।

ভিসা জটিলতায় পড়েন শামীম হোসেনও, কয়েকদিন অপেক্ষার পর অবশেষে ভিসা জটিলতা কেটে গেছে টাইগার দুই ক্রিকেটারের। ভিসা জটিলতা কেটে যাওয়ায় আজ রাতেই জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়বেন রুবেল ও শামীম, দীর্ঘ ভ্রমণ ও করোনা প্রটোকলের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মিস করবেন রুবেল হোসেন।

শামীম হোসেন পাটোয়ারী জিম্বাবুয়ে গিয়ে প্রস্তুতির সুযোগ পেলেও কোন ধরনের প্রস্তুতি ছাড়াই মাঠে নামতে হবে রুবেল হোসেনকে, আজ ওয়ানডে সিরিজের জন্য একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ে সিলেক্ট একাদশের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচটি অনুষ্ঠিত হবে হারারের তাকাসিন্দা মাঠে, নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ তামিমদের।

১৬ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে, সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে সিরিজের পর ২৩, ২৫ ও ২৭ জুলাই ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরল বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “ আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত ”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি