বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবশেষে মেসির ঘরে আন্তর্জাতিক ট্রফি

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ | ০৯:০২:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অবশেষে মেসির ঘরে আন্তর্জাতিক ট্রফি ছবিঃ ফেসবুক
অবশেষে মেসির ঘরে আন্তর্জাতিক ট্রফি ছবিঃ ফেসবুক

কত বছর ধরে কত শত অপেক্ষা, কত বার কাছে গিয়েও আবার ফিরে আসা। তবুও যেন হচ্ছিল না কাঙ্খিত সেই স্বপ্নের ছোঁয়া পাওয়া। বার বার এত কাছে গিয়েও আবার দূরে ফিরে আসা যেন একজন লিওনেল মেসির জীবনের অংশ হয়ে দাড়িয়েছিল। অবশেষে সব অপেক্ষা, আফসোস, দুঃখের অবসান ঘটিয়ে লিওনেল মেসির ঘরে জায়গা পেল কোন আন্তর্জাতিক ট্রফি। ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে আর্জেন্টিনার ২৮ বছরের দুঃখ ঘুচানোর পাশাপাশি লিওনেল মেসিও বললেন, আমিও ছুঁয়েছি আন্তর্জাতিক ট্রফি।

কিন্তু এই লিওনেল মেসিই শুনেছেন কত শত কথা। যে মেসি ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে সব ট্রফি জিতেছেন সেই মেসিই কিনা চার বার ফাইনাল খেলেও আর্জেন্টিনার জার্সিতে পারেনি কোন ট্রফি জয় করতে। ২০০৭ কোপার পর মেসি হয়তো সবচেয়ে বেশি হতাশ হয়েছিল ব্রাজিল বিশ্বকাপে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হলেও ফাইনালে শেষ মুহুর্তে জার্মানির কাছে গোল হজম করে বিশ্বকাপ ছোঁয়া হয়নি এই ক্ষুদে জাদুকরের। যে মারাকানায় মেসির স্বপ্ন ভঙ্গ হয়েছিল সেই মারাকানাতেই স্বপ্ন পূরণ করলেন।

ছবিঃ ইন্টারনেট

এরপরে টানা দুই কোপার ফাইনাল খেললেও টাইব্রেকারে ভাগ্যের কাছে হেরে যায় আর্জেন্টিনা। ফাইনাল হারের পর আকাশী-নীল জার্সি তুলে রাখারও সিদ্ধান্ত নেন মেসি। কিন্তু আবারো ফিরে আসেন তিনি, তাকে যে ফিরতেই হবে-জিততে হবে আন্তর্জাতিক টুর্নামেন্ট। কিন্তু সেটাও যেন হচ্ছিল না, ২০১৮ বিশ্বকাপে রাউন্ড অফ সিক্সটিনেই ফ্রান্সের কাছে বিদায় নেয়ার পর ২০১৯ কোপা আমেরিকাতেও সেমিফাইনালে হেরে বিদায় নিতে হয় মেসিদের।

সারা বিশ্বে শুরু হয় করোনা ভাইরাসের প্রকোপ। যে ভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় বিভিন্ন টুর্নামেন্ট। তারই ধারাবাহিকতায় ২০২০ সালের কোপাও এক বছর পিছিয়ে দেয় আয়োজক কমিটি। এতে অপেক্ষা আরও বাড়ে লিওনেল মেসির। তবে ২০২১ সালে এসেও টুর্নামেন্ট আয়োজন নিয়ে দেখা দেয় শঙ্কা। নিজেদের ঘরের মাঠে আয়োজিত হবার কথা থাকলেও শেষ মুহুর্তে তা সরিয়ে নিয়ে আসা হয় ব্রাজিলে। শুরুতে মেসিরা ব্রাজিলের এসে খেলতে না চাইলে শেষ পর্যন্ত টুর্নামেন্টে অংশ নেয়।

এবারের টুর্নামেন্টে আর্জেন্টিনা যদি অংশ না নিত তাহলে হয়তো মেসির এই ইতিহাস গড়া হত না, হতো না আর্জেন্টিনার ২৮ বছরের অপেক্ষার অবসান ঘটানো।

এই টুর্নামেন্ট যেন মেসির জন্য আশির্বাদ বয়ে এনেছে। সর্বোচ্চ গোলদাতার পাশাপাশি সর্বোচ্চ অ্যাসিস্টও তার। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, ছাড়িয়ে গেছেন নিজ দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড।

আরও খেলার খবরঃ   পরিসংখ্যানের মজা | ইউরোপীয় ফুটবলের সর্ববৃহৎ টুর্নামেন্টে দলীয় যত রেকর্ড

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি