বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অলিম্পিকে ডোপ নিয়ে নিষিদ্ধ নাইজেরিয়ান স্প্রিন্টার

প্রকাশ: শনিবার, ৩১ জুলাই, ২০২১ | ১৯:৫৫:৫১

মোঃ রানা শেখ

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ফাইনালের আগেই ধরা পড়লেন নাইজেরিয়ান স্প্রিন্টার ব্লেসিং ওকাগবারে। হিট পেরিয়ে ১০০ মিটার স্প্রিন্টের সেমি-ফাইনালে উঠেছিলেন ব্লেসিং ওকাগবারে। নিষিদ্ধ হরমোন নেওয়ার কারণে টোকিও অলিম্পিক থেকে বিদায় নিতে হল ২০০৮ বেইজিং অলিম্পিকে লং জাম্পে রোপ্য জয়ী এই স্প্রিন্টারের।

টোকিও অলিম্পিকের এবারের আসরে এই প্রথম কোন এথলেট ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় নিষিদ্ধ হলেন। এবারের আসরে প্রথম হলেও এর আগে নাইজেরিয়ান আরো ১০ এথলেট ডোপ টেস্টে পজিটিভ হয়ে নিষিদ্ধ হয়েছিলেন।

আজ শনিবার অলিম্পিক কমিটি এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। মেয়েদের ১০০ মিটার হিটে ১১ দশমিক ০৫ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনালে পা দিয়েছিলেন তিনি।

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ২০০ মিটারে এবং লং জাম্পে সোনা জয়ী এই স্প্রিন্টারের টোকিওতে মেয়েদের ২০০ মিটার স্প্রিন্ট ও ১০০ মিটার রিলেতেও অংশ নেওয়ার কথা ছিল।

এআইইউ জানিয়েছে, গত ১৯ জুলাই করা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে ওকাগবারের এবং অস্থায়ী নিষেধাজ্ঞার বিষয়টি তাকে শনিবার জানানো হয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি